• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

যেভাবে বিশ্বকাপে খেলতে পারবে আর্জেন্টিনা

প্রকাশ:  ০৬ অক্টোবর ২০১৭, ১২:৩৭
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট
আর্জেন্টিনাকে ছাড়া ফুটবল বিশ্বকাপ, আর্জেন্টিনা সমর্থকদের জন্য তো ব্যাপারটা রীতিমতো অকল্পনীয়। ফুটবলপ্রেমীদেরও ব্যাপারটা হজম করতে বেশ কষ্টই করতে হবে। দুবারের বিশ্বকাপজয়ী আর্জেন্টিনাকে ছাড়া একেবারে পানসে ঠেকবে ফুটবলের সবচেয়ে বড় এই আসর। কিন্তু সেই আশঙ্কা বারবার সামনে নিয়ে আসছেন খোদ আর্জেন্টিনার ফুটবলাররা। আজ শুক্রবার বাছাইপর্বের ম্যাচে পেরুর সঙ্গে গোলশূন্য ড্র করে আবারও হোঁচট খেয়েছেন লিওনেল মেসিরা। আগামী ১০ অক্টোবর বাছাইপর্বের শেষ ম্যাচটা তাই হতে যাচ্ছে আর্জেন্টিনার বাঁচা-মরার লড়াই।
 
বিশ্বকাপ বাছাই পর্বে দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে চারটি দলের সুযোগ মেলে। পঞ্চম দলটির সুযোগ মেলে ওশেনিয়া অঞ্চলের শীর্ষ দলের সঙ্গে প্লে অফ খেলে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে জায়গা করার। কিন্তু এক ম্যাচ হাতে রেখে আর্জেন্টিনার অবস্থা যে এখন ছয়ে। তবে নিজেদের মাঠে প্যারাগুয়ের কাছে কলম্বিয়া হারায় এখনো আশা টিকে আছে মেসির আর্জেন্টিনার।
 
বাছাইপর্বে আর্জেন্টিনার শেষ ম্যাচ সমুদ্রপৃষ্ঠ থেকে তিন হাজার মিটার ওপরের ইকুয়েডরের মাঠেই। এ মাঠে খেলতে অস্বস্তিতে ভোগে সবাই। তাই কিছুটা চিন্তিত মেসিরা। তবে একটা সুসংবাদও আছে আর্জেন্টিনার। পয়েন্ট টেবিলের তিনে থাকা চিলির শেষ ম্যাচ ব্রাজিলের বিপক্ষে, সেটাও ব্রাজিলের ঘরের মাঠে। চার ও পাঁচে থাকা কলম্বিয়া ও পেরু লড়বে পরস্পরের বিপক্ষে। ফলে আর্জেন্টিনার মূল প্রতিদ্বন্দ্বী যারা, তাদের সবার পয়েন্ট হারানোর ভালো সম্ভাবনা আছে।
 
আর্জেন্টিনা যদি নিজেদের শেষ ম্যাচে জয় পায় আর কলম্বিয়া-পেরু ম্যাচটি ড্র হলেই বিশ্বকাপ নিয়ে কোন চিন্তা থাকবে না মেসিদের। আর চিলি ও কলম্বিয়া যদি নিজেদের ম্যাচ জিতে যায়, তবে ইকুয়েডরের মাঠে জয় পেলে প্লে অফ খেলতে হবে আর্জেন্টিনাকে।
 
 
Attachments area
 
 
 
 
 

সর্বাধিক পঠিত