• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ত্রিশ লাখ মানুষের রক্ত কখনো বৃথা যেতে পারে না: খালিদ মাহমুদ

প্রকাশ:  ০৫ অক্টোবর ২০১৭, ১৮:২৩
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট

অবশ্যই ত্রিশ লাখ মানুষের রক্ত কখনো বৃথা যেতে পারে না এমন মন্তব্য করে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, এটা পবিত্র রক্ত, পবিত্রতা মধ্যে যে দেশের জম্ম সেই দেশ অবশ্যই মাথা উচু করে দাঁড়াবে শিক্ষক দিবসের এটা আমাদের প্রত্যয় এটা আমাদের ওয়াদা । 

তিনি আরো বলেন, আমাদের সীমাবন্ধতা যেদিন কাটিয়ে উঠবো আমরা অবশ্যই আমরা প্রতিটি শ্রেণি পেশার মানুষ একটা মর্যাদার জায়গায় যাব। মর্যাদার জায়গা চিন্তা করে বাংলাদেশকে স্বাধীন করার স্বপ্ন দেখেছিলেন আমাদের মহান নেতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান।

বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে  বিরল উপজেলা অডিটোরিয়াম মিলোনায়তনে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালিদ আরো বলেন, ১৯৭৫ সালে বঙ্গুবন্ধুর স্বপরিবারকে হত্যার মধ্য দিয়ে এদেশে স্বাধীনতার বিরোধীতা করা শুরু হয়েছে । বঙ্গবন্ধু আমাদের ন্যয্য অধিকার গুলো প্রতিষ্ঠার জন্য আন্দোলন করার জন্য ১৪ বছর পাকিস্তানের কারাগারে বন্দি ছিলেন । শিক্ষক, ছাত্র, শ্রমিক, বুদ্ধিজীবি, জনতাকে যে স্বপ্ন দেখিয়ে এক প্লার্টফর্মে নিয়ে এসেছিলেন তার বাস্তবায়ন না হয় সেই জন্যই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে । 

বিরল উপজেলা মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি আলহাজ্ব মঞ্জুরুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিরল উপজেলা নির্বাহী অফিসার এ.বি.এম রওশন কবির, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তৈয়ব আলী , বিরল ডিগ্রী কলেজর ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু হাসান , বিরল মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ সুফিয়া নাহার মঞ্জু, মুন্সিপাড়া কলেজের অধ্যক্ষ লাইজু মিয়া, সহকারী শিক্ষক জুলফিকার আলী, ধর্মপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল বাসেদ প্রমুখ । 

এর আগে খালিদ মাহমুদ চৌধুরী বিরল আওয়ামী লীগ অফিস চত্বর থেকে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যান উপ-পরিষদের পক্ষ থেকে বন্যা ও বজ্রপাতে নিহতদের পরিবারের মাঝে ভ্যান গাড়ী বিতরণ করেন।

সর্বাধিক পঠিত