• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শহীদ মিনারে ৭ কলেজের বিক্ষোভ রোববার

প্রকাশ:  ০৫ অক্টোবর ২০১৭, ১৭:১১ | আপডেট : ০৫ অক্টোবর ২০১৭, ১৭:১৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

পাঁচ দফা দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে বিক্ষোভ সমাবেশ করবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সাত কলেজের শিক্ষার্থীরা। রোববার সকাল ৯টায় ওই কর্মসূচি শুরু হবে। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে সাত কলেজের সাধারণ শিক্ষার্থীরা আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

কবি নজরুল কলেজের শিক্ষার্থী শাহ পরান লিখিত বক্তব্যে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয় অভ্যন্তরীণ কোন্দ্বলের কারণে ৯ মাস ধরে আমাদের ২০১১-১২ শিক্ষাবর্ষের ফল আটকে আছে। গত ১৪ মে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অন্যসব কলেজে এ পরীক্ষার ফল দেওয়া হয়। কিন্তু ঢাবির অধিভুক্ত হওয়ায় এখন পর্যন্ত ফল পাইনি আমরা। অন্যান্য কলেজে থাকা আমাদের সহপাঠীরা এরই মধ্যে মাস্টার্সে ভর্তি হলেও আমরা কিছু করতে পারছি না। 

তিনি আরো বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের ভবিষ্যৎ অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে। বর্তমানে আমরা ধ্বংসের মুখে। এখন আর আন্দোলন ছাড়া আমাদের কোনো পথ নেই।

সংবাদ সম্মেলন থেকে অধিভুক্ত কলেজে শিক্ষার্থীদের হয়ে পাঁচটি দাবি উত্থাপন করা হয়। এগুলো হলো- এক হাজার ২০০ ছাত্রের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার, চতুর্থ ও দ্বিতীয় বর্ষের ফল অবিলম্বে প্রকাশ, একাডেমিক ক্যালেন্ডার প্রকাশ, তৃতীয় বর্ষের রুটিন প্রকাশ ও অধিভুক্ত সাত কলেজের জন্য স্বতন্ত্র ওয়েবসাইট খোলা।

এর আগে বৃহস্পতিবার সকালে এ সাত কলেজের শিক্ষার্থীরা ঢাবির মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করতে যান। এ সময় ঢাবি প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ সেখানে গিয়ে তাদের উদ্দেশে বলেন, অধিভুক্ত সাত কলেজের কোনো শিক্ষার্থী ঢাবি ক্যাম্পাসে আন্দোলন করতে পারবে না। কারণ এ ক্যাম্পাস তাদের নয়। এরপর তারা শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে গিয়ে সংবাদ সম্মেলন করেন।

সর্বাধিক পঠিত