• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মেঘনায় ডুবে যাওয়া ট্রলারের নিখোঁজ ৫ জেলেসহ ৭ জেলে উদ্ধার

প্রকাশ:  ০২ অক্টোবর ২০১৯, ১৩:৫৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুরের মেঘনায় প্রচন্ড সোতে রােতের তোড়ে ডুবে যাওয়া জেলে নৌকার নিখোঁজ ৫ জেলেসহ ৭ জেলেকে পৃথক স্থান থেকে উদ্ধার করেছে চাঁদপুর নৌ-থানার পুলিশ। গত ৩০ সেপ্টেম্বর সোমবার রাত অনুমান সোয়া ৮টায় মেঘনায় দুর্ঘটনার কবলে পড়ে জেলেরা। তারা চাঁদপুর মাছঘাট থেকে ট্রলারটি ছেড়ে মোলহেড সংলগ্ন মোহনায় গেলে ট্রলারটি উল্টে দুর্ঘটনার শিকার হয়।
উদ্ধার হওয়া জেলেরা হলো : শরীয়তপুর জেলার সখিপুর উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা আওলাদ হোসেন (৪০), নূর মোহাম্মদ (৫৫), আলম হাওলাদার (৫০), বিল্লাল সর্দার (২৫), মোক্তার বেপারী (২৩), কাদির মাঝি (১৯) ও আবু কালাম সরকার (১৬)।
চাঁদপুর নৌ-থানা পুলিশ জানায়, দুর্ঘটনার কবলে পড়া জেলেরা ভোলার মনপুরা থেকে মাছ আহরণ করে চাঁদপুর মাছঘাটে বিক্রি করতে আসে। বিক্রি শেষে তাদের বাড়িতে যাওয়ার জন্যে ট্রলারটি ছেড়ে মোলহেড সংলগ্ন মোহনায় গেলে দুর্ঘটনার কবলে পড়ে। তাৎক্ষণিক ট্রলারে থাকা আওলাদ ও নূর মোহাম্মদ নৌ-পুলিশ এবং স্থানীয় জেলেদের সহযোগিতায় পাড়ে উঠতে সক্ষম হয়। বাকি ৫ জন উল্টে যাওয়া ট্রলার আঁকড়ে ধরে প্রচন্ড স্রোতে রাতে ভেসে হাইমচরে চরভৈরবী এলাকা পর্যন্ত গেলে ওই এলাকার জেলে ও স্থানীয়রা তাদেরকে রাত ১০টায় উদ্ধার করে পাড়ে আনতে সক্ষম হয়। পরে নৌ-পুলিশ খবর পেয়ে রাত ১১টায় তাদেরকে চাঁদপুর নৌ-থানায় নিয়ে আসে।
নৌ-থানার উপ-পরিদর্শক (এসআই) গিয়াসউদ্দিন বলেন, হাইমচর থেকে উদ্ধার হওয়া ৫ জেলেকে রাত  ১১টার দিকে থানায় নিয়ে আসা হয়। আগে উদ্ধার হওয়া দুই জেলেও থানায় রয়েছে।
চাঁদপুর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের খান বলেন, প্রচন্ড স্রোতের কারণে জেলেরা দুর্ঘটনার শিকার হয়। স্থানীয়দের সংবাদের ভিত্তিতে তাৎক্ষণিক আমরা ঘটনাস্থলে অন্য ট্রলার সহ গিয়ে দুজনকে উদ্ধার করি। বাকি ৫ জনও উদ্ধার হয়েছে চরভৈরবী থেকে। তাদেরকে বাড়িতে পাঠানোর ব্যবস্থা করা হবে।

 

সর্বাধিক পঠিত