• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকরাম চৌধুরীর জীবন বাঁচাতে প্রধানমন্ত্রীর কাছে সন্তানদের আকুল আবেদন

প্রকাশ:  ০২ জুন ২০২০, ১৪:০৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ও চ্যানেল আই-এর স্টাফ রিপোর্টার এবং দৈনিক চাঁদপুর দর্পণের সম্পাদক ও প্রকাশক সাংবাদিক নেতা ইকরাম চৌধুরী গত আড়াই মাস যাবৎ গুরুতর অসুস্থ অবস্থায় চাঁদপুর শহরের নাজিরপাড়াস্থ নিজ বাসায় দিন কাটাচ্ছেন। দীঘদিন যাবৎ কিডনী, ডায়াবেটিস ও হৃদরোগসহ নানা জটিল রোগে আক্রান্ত তিনি।


করোনার কারণে এ মুহূর্তে তাঁকে ঢাকায়ও নিতে পারছে না তার পরিবার। তার শারীরিক অবস্থার কখনো উন্নতি আবার কখনো অবনতি ঘটছে। বাসায় সেভাবে চিকিৎসাও হচ্ছে না। এখন শুধু ঔষধের উপর চলছে। তার দু'টি কিডনিই এখন অকেজো। ঠিক মতো খেতে পারছে না। নড়া-চড়াও অনেকটা বন্ধ। শুয়ে বসে দিন কাটাচ্ছেন তিনি। ডাক্তারদের পরামর্শ অনুযায়ী তাঁর উন্নত চিকিৎসার জন্য ভারতে নেয়া প্রয়োজন। সেখানে কিডনী প্রতিস্থাপন করতে হবে। এ জন্য কমপক্ষে ৩৫ লক্ষাধিক টাকার প্রয়োজন। তার পরিবার উন্নত চিকিৎসার জন্যে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

১ জুন ২০২০ সাংবাদিক ইকরাম চৌধুরীর ছেলে ও মেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক স্ট্যাটাসে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তার পিতার জীবন বাঁচাতে আকুল আবেদন জানিয়েছেন।

ফেসবুক স্ট্যাটাসে তারা উল্লেখ করেন : 'চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি আমাদের পিতা জনাব ইকরাম চৌধুরী গত আড়াই মাস যাবৎ দু'টি কিডনী সম্পূর্ণ নষ্ট অবস্থায় অসুস্থ হয়ে চাঁদপুর শহরের নাজির পাড়ায় নিজ বাসায় অসুস্থ হয়ে দিন কাটাচ্ছেন। বর্তমানে তাঁর জীবন সঙ্কটাপন্ন। এ মুহূর্তে আমাদের পিতার জীবন বাঁচাতে উন্নত চিকিৎসার প্রয়োজন। আমাদের পরিবারের পক্ষ থেকে ভারতে গিয়ে আমাদের পিতার শরীরে এখনই একটি কিডনী প্রতিস্থাপন করার উদ্যোগ নেয়া হয়েছে। যার জন্য ৩৫ লক্ষাধিক টাকা ব্যয় হতে পারে। কিন্তু এত বিপুল পরিমাণ টাকা ব্যয় করা আমাদের পরিবারের পক্ষে মোটেও সম্ভব নয়। আমরা দুই ভাই-বোন এখনও অধ্যয়নরত। এমতাবস্থায় আমাদের পরিবারের পক্ষ থেকে আমাদের সাংবাদিক পিতাকে বাঁচানোর জন্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমাদের আর্জি, আপনি আর্থিক সহায়তা দিয়ে আমাদের পিতাকে বাঁচান। আপনার আন্তরিক সহযোগিতা পেলে নিশ্চয়ই আমাদের পিতা আল্লাহ্র রহমতে সুস্থ হয়ে দেশের কল্যাণে আবারও সাংবাদিকতার পেশায় ফিরে আসতে পারবেন। আমরা বিশ্বাস করি, চাঁদপুরের সফল সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বর্তমান শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি মহোদয় বিষয়টি অবগত আছেন। তাঁর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এ আর্থিক সহযোগিতার আর্জি করছি বিনীত ভাবে।'

বিনীত নিবেদক : সাংবাদিক ইকরাম চৌধুরীর সন্তান মোঃ আবরার চৌধুরী ও ইসরাত জাহান চৌধুরী, জাহানারা কটেজ, নাজিরপাড়া, চাঁদপুর। যোগাযোাগ : ০১৮১৭৩৮৬২০১ (ইকরাম চৌধুরী), ০১৮১১৪৭৯১৭১ (আবরার-ছেলে)।