• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

সড়কে ট্রাক্টর চলাচল বন্ধ ও স্কুল ছাত্র হত্যার বিচারের দাবিতে চান্দ্রায় মানববন্ধন

প্রকাশ:  ২৯ অক্টোবর ২০১৮, ১০:৫৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ফরিদগঞ্জ উপজেলার চান্দ্রা ইমাম আলী উচ্চ বিদ্যালয় ও কলেজের সপ্তম শ্রেণির ছাত্র সাইফুল ইসলাম আফিফকে ট্রাক্টর চাপায় হত্যার বিচার এবং সড়কে অবৈধ ট্রাক্টর চলাচল বন্ধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকালে চান্দ্রা ইমাম আলী উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষক, প্রতিষ্ঠানের বর্তমান এবং সাবেক ছাত্রদের আহ্বানে কলেজের সামনে অনুষ্ঠিত এ মানববন্ধনে প্রতিষ্ঠানের সহ¯্রাধিক শিক্ষার্থী ছাড়াও স্থানীয় লোকজন অংশগ্রহণ করে।
    কলেজের অধ্যক্ষ শাহ্ মোঃ মকবুল আহমদের সভাপ্রধানে ও সাবেক ছাত্র ইমাম হোসেন ফরিদ পাটওয়ারীর পরিচালনায় বক্তব্য রাখেন ‘নিরাপদ সড়ক চাই’ ফরিদগঞ্জ উপজেলা শাখার আহ্বায়ক বারাকাত উল্লাহ পাটওয়ারী, শিক্ষক হরিপদ দত্ত, কামাল হোসেন, শঙ্কর আচার্য, আক্তার হোসেন, মর্জিনা বেগম, নূরুন্নাহার প্রমুখ। বক্তারা অবিলম্বে সড়কে নিষিদ্ধ ট্রাক্টর চলাচল বন্ধে প্রশাসনিক হস্তক্ষেপ এবং স্কুল ছাত্র সাইফুল ইসলাম আফিফের হত্যার বিচার দাবি করেন।
    তারা বলেন, যতোদিন সড়কে ট্রাক্টর চলাচল বন্ধ ছিলো, ততোদিন সড়কে দুর্ঘটনার হার অনেক কম ছিলো। ইতিপূর্বে পুলিশের কঠোর নজরদারির কারণে নিষিদ্ধ এসব ট্রাক্টর মাঝেমধ্যে রাতে ও ভোরবেলা সড়কে চলাচল করলেও গত বেশ কিছুদিন ধরে আবারো দিনের বেলা সড়কে দাবড়িয়ে বেড়াচ্ছে। যার নির্মম পরিণতি ভোগ করলো আমাদের স্কুুল ছাত্র আফিফ। তারা ট্রাক্টর চালক ও মালিকের শাস্তি নিশ্চিত করার দাবি জানান।
    উল্লেখ্য, গত ২৩ অক্টোবর কোচিং শেষ করে বাড়ি ফেরার পথে ট্রাক্টরের চাপায় চান্দ্রা ইমাম আলী উচ্চ বিদ্যালয় এন্ড স্কুলের ৭ম শ্রেণির ছাত্র সাইফুল ইসলাম আফিফ (১৩) নির্মমভাবে নিহত হয়।