• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২১ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

পেরু ম্যাচের আগে জোড়া দুঃসংবাদ আর্জেন্টিনার

প্রকাশ:  ২৯ জুন ২০২৪, ০৯:৩৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

কোপা আমেরিকায় এবারের আসরের শুরু থেকেই কিছুটা অস্বস্তিতে আছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। সেই অস্বস্তি বাড়িয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে চিলির বিপক্ষে ঊরুতে চোট পান তিনি। যে কারণে ম্যাচটিতে তার খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। সেই ম্যাচ থেকে তিনি ছিটকে গেছেন বলে জানিয়েছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

ইতোমধ্যে এবারের কোপা আমেরিকায় কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ফলে গ্রুপপর্বে বেঞ্চ টিম পরীক্ষা চালানোরও সুযোগ থাকবে লিওনেল স্কালোনির সামনে। তবুও দলের প্রধান তারকার ইনজুরি দুশ্চিন্তা বাড়াবে বিশ্বকাপজয়ী কোচ স্কালোনির। চোটের কারণে আর্জেন্টিনার সর্বশেষ অনুশীলনেও দেখা যায়নি এলএমটেনকে। ফলে এটিকে যুক্তি দেখিয়ে সংবাদমাধ্যমটি বলছে, সেমিফাইনালে যেন মেসিকে পুরো সময়ের জন্য পাওয়া যায়, তাই আর্জেন্টাইনরা অবস্থার উন্নতি হলেও তাকে বিশ্রামে রাখতে চাইবে।

এদিকে, আর্জেন্টিনার আরও এক খেলোয়াড় পরবর্তী ম্যাচ থেকে ছিটকে গেছেন। তারকা ফুলব্যাক মার্কোস আকুনা কোপার আগে চোট থেকে ফিরেছিলেন। তাকে পাওয়া নিয়েও তাই শঙ্কা ছিল প্রথমে। পরে অবশ্য কানাডা এবং চিলি ম্যাচে তাকে খেলিয়েছেন আলবিসেলেস্তে কোচ। তবে নতুন করে আবারও সেই মাংসপেশির চোটে ভোগা আকুনাকে সেমিফাইনালে পাওয়ার আশা দলটির। যদিও তার অবস্থা মেসির চেয়েও জটিল বলে উল্লেখ করেছে টিওয়াইসি। আকুনার অনুপস্থিতিতে আর্জেন্টিনার শুরুর একাদশে দেখা যেতে পারে নিকোলাস তালিয়াফিকোকে।

এর আগে পরশু চিলির বিপক্ষে ১-০ গোলে জয়ের ম‍্যাচে ডান পায়ের ঊরুতে চোট পান মেসি। ম্যাচের ২৪ মিনিটের সময় ফিজিওরা প্রাথমিক চিকিৎসা দেন তাকে। খেলা চলাকালীন কয়েকবার ঊরুর পেশিতে মালিশ করতে দেখা যায় মেসিকে। কোয়ার্টার ফাইনালেও আর্জেন্টাইন সুপারস্টারকে পাওয়ার ব্যাপারে কিছুটা শঙ্কা রয়েছে। তবে শেষ আটের ম্যাচ থেকে ছিটকে যাননি তিনি। স্থানীয় সময় শুক্রবারে তার ঊরুর আরেকটি স্ক্যান হওয়ার কথা রয়েছে। মেসির অনুপস্থিতিতে একাদশে সুযোগ মিলতে পারে আলেজান্দ্রো গারনাচোর।

এদিকে, চিলি ম্যাচের পর আর্জেন্টাইন বস একাদশে বেশ কয়েকটি পরিবর্তনের কথা বলেছিলেন। কারণ ইতোমধ্যে তার দল পরবর্তী রাউন্ড নিশ্চিত করেছে। ‘এ’ গ্রুপের শীর্ষে থাকতে তাদের আর এক পয়েন্ট প্রয়োজন। গ্রুপ ‘বি’ থেকে রানার্সআপ হওয়া দল কোয়ার্টার ফাইনালে তাদের মুখোমুখি হবে, সেই দলটি হতে পারে ইকুয়েডর কিংবা মেক্সিকো। পরবর্তী ম্যাচে আগামী রোববার সকালে পেরুর মুখোমুখি হবে আর্জেন্টিনা।

সর্বাধিক পঠিত