• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

রিয়াল দুর্গে হারল বার্সা, শিরোপার আরও কাছে ভিনিরা

প্রকাশ:  ২২ এপ্রিল ২০২৪, ০৮:৪৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

লা লিগায় এবারের মৌসুমে প্রথম এল ক্লাসিকো যেন ফিরে এলো ফিরতি দেখায়। এবারও ম্যাচের নায়ক জুড বেলিংহ্যাম। রিয়ালের দুর্গ সান্তিয়াগো বার্নাব্যুতে উল্লাস—৩-২ রোমাঞ্চের। ম্যাচের শেষ মুহূর্তে রিয়াল সমর্থকদের উল্লাসে ভাসিয়েছেন বেলিংহ্যাম।

রোববার বার্নাব্যুতে ম্যাচের শুরুতেই জমে উঠে এল ক্লাসিকো। মাত্র ৬ মিনিটে এগিয়ে যায় জাভির শিষ্যরা। রাফিনিয়ার ক্রস থেকে দারুণ হেডে বার্সেলোনার প্রথম গোলটি করেন ক্রিস্টেনসেন। তবে সমতায় ফিরতে বেশি সময় নেয়নি রিয়াল। ম্যাচের ১৬ মিনিটে কাউন্টার অ্যাটাকে যায় স্বাগতিকরা।

জোয়াও কানসেলোকে পাশ কাটিয়ে বক্সে ঢুকেছিলেন লুকাস ভাসকেস। কিন্তু তাকে ফাউল করে বার্সার জন্য বিপদ ডেকে আনেন কুবারসি। পেনাল্টিতে গোল আদায় করে নেন ভিনিসিয়ুস।   

বিরতির পর দুদলই সমান তালে লড়াই চালিয়ে যায়। ম্যাচের ৬৯ মিনিটে ইয়ামালের শট লুনিন ঠেকিয়ে দিলেও ফিরতি শটে গোলে এগিয়ে যায় কাতালানরা। ফারমিন লোপেসে পা থেকে সাফল্য পায় বার্সা। কিন্তু লিড চার মিনিটের বেশি ধরে রাখতে পারেনি বার্সা। ভিনির নিখুঁত ক্রসে জোরালো শট নিয়ে বার্সা গোলরক্ষক টার স্টেগানকে পরাস্ত করেন ভাসকেস।

ম্যাচে সমতা ফিরলে জয়ের জন্য মরিয়া হয়ে ওঠে দুদল। তবে বার্সার দুর্গে একের পর এক হানা দেয় রিয়াল। অতিরিক্ত সময়ের শুরুতেই ভাসকেসের দূরপাল্লার ক্রস পেছনে থাকা বেলিংহ্যামের জন্য ছেড়ে দেন হোসেলু। বার্সা ডিফেন্ডারকে বোকা বানিয়ে দুর্দান্ত শটে বার্সার কফিনে শেষ প্যারেক ঠুকে দেন বেলিংহ্যাম।

এই জয়ে ৩২ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও শক্ত করল রিয়াল। দুইয়ে থাকা চিরপ্রতিদ্বন্দ্বী বার্সার সঙ্গে তাদের ব্যবধান বেড়ে দাঁড়িয়েছে ১১ পয়েন্টে। সমান ম্যাচ খেলে ৭০ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে জাভি হার্নান্দেজ বাহিনী।