• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮
  • ||
  • আর্কাইভ

আজ থেকে শুরু হচ্ছে শহীদ কালাম-খালেক-সুশীল-শংকর টি-২০ ক্রিকেট

প্রকাশ:  ৩১ ডিসেম্বর ২০২০, ১১:০২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে শহীদ কালাম-খালেক-সুশীল-শংকর টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট।

চাঁদপুরে স্বাধীনতা যুদ্ধে প্রথম শহীদ হওয়া এ ৪ মুক্তিযোদ্ধার নামেই এ টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টে খেলবে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার অনূর্ধ্ব-১৬ ও ১৮ বয়সী ক্রিকেটারগণ। যে সমস্ত ক্রিকেটার জেলার বয়সভিত্তিক ক্রিকেট দলে খেলছেন এবং খেলার সুযোগ পেয়েছেন তাদেরকে নিয়েই ৪জন শহীদের নামে দলে ভাগ করে দিয়ে দেয়া হয়েছে।

এ টুনামেন্টের জার্সি উন্মোচন এবং উদ্বোধন গত সোমবার দুপুরে বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরুস্কার বিতরণ অনুষ্ঠানে উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও চাঁদপুরের বিদায়ী জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।

জেলা ক্রীড়া সংস্থা ও ক্রিকেট উপ-কমিটির ব্যবস্থাপনায় আজ বৃহস্পতিবার টুনার্মেন্টের প্রথম দিনের খেলায় অংশ নিবে শহীদ কালাম ও শহীদ শঙ্কর একাদশ। প্রতিটি দলেরই খেলা হবে ২০ ওভার করে।

শহীদের নামে এ টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী কমিটির সদস্য আলহাজ্ব তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, শাহীর পাটওয়ারী, মনোয়ার চৌধুরী, আবু নাসের বাচ্চু পাটওয়ারীসহ জেলা ক্রীড়া সংস্থার কমর্কতা ও ক্রীড়ামোদী দর্শকগণ।

এ টুর্নামেন্টের বিষয়ে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু ও ক্রিকেট উপ-কমিটির সাধারণ সম্পাদক শেখ মোঃ মোতালেবের সাথে গতরাতে মুঠোফোনে আলাপকালে তারা জানান, স্বাধীনতা যুদ্ধে চাঁদপুরে প্রথম শহীদ চার মুক্তিযোদ্ধার নামেই এ টুনার্মেন্টের আয়োজন করা হয়েছে। জেলা ক্রীড়া সংস্থার বয়সভিত্তিক ক্রিকেট দল অনূর্ধ্ব-১৬ ও ১৮ দলের ক্রিকেটাররা যেহেতু বড়দের সাথে খেলার সুযোগ পায় না, তাই তাদের নিয়ে এবং যুদ্ধে শহীদ হওয়া নতুন প্রজন্মের ক্রিকেটারদের তাদের সম্বন্ধে জানার জন্যেই এ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। খেলার আয়েজনের মাধ্যমেই শহীদ হওয়া এ মুক্তিযোদ্ধাদের সম্বন্ধে তারা জানবে এবং শহীদদের নামের এ টুর্নামেন্ট প্রতিবছরই অনুষ্ঠিত হবে।