• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

বাংলাদেশকে হাল্কাভাবে নিচ্ছে না ইংল্যান্ড

প্রকাশ:  ০৮ জুন ২০১৯, ০০:৪৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বাংলাদেশকে হাল্কাভাবে নিচ্ছে না স্বাগতিক ইংল্যান্ড। ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান বলেছেন, অনেকেই বাংলাদেশকে খাটো করে দেখছে, তবে আমরা তাদেরকে শক্তিশালী দল হিসেবে বিবেচনা করছি।দু'দলই প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে যাত্রা শুরু করেছে। তবে দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে বাংলাদেশ এবং পাকিস্তানের কাছে ইংল্যান্ড হেরেছে। এ অবস্থায় আগামীকাল শনিবার কার্ডিফে দু'দল নিজেদের তৃতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে। তাই উভয় দলের জন্য ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ।

বিশ্বকাপে দু'বার ইংল্যান্ডকে হারানোর ইতিহাসও রয়েছে বাংলাদেশের। তাই এই ম্যাচকে সামনে রেখে ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান বলেন, ‘বাংলাদেশ খুবই ভাল দল। সুতরাং ম্যাচটি কঠিন হবে। অনেকে তাদেরকে ছোট দল ভাবে। আমরা তেমনটি ভাবছি না। বিশেষ করে তাদের সিনিয়র খেলোযাড়দের অনেক ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে। অনেকে আমাদের সিনিয়র খেলোয়াড়দের চেয়েও বেশি। তারা একটা হুমকি। তবে আশা করছি আমরা ভাল খেলব এবং সেটা অতিক্রম করতে পারব।’

আগামীকাল কার্ডিফের ম্যাচেও তাদের আক্রমণাত্মক মনোভাবের কোন পরিবর্তন হবে না বলে উল্লেখ করেন মরগান। বিগ হিটার ব্যাটসম্যান নিয়ে গড়া ইংল্যান্ড দলের কৌশল হচ্ছে নির্ভিক, আক্রমণাত্মক ক্রিকেট খেলা। তাছাড়া জোফরা আর্চার ও মার্ক উডের মত বোলার থাকায় বেলিংয়েও তারা আগ্রাসী মনোভাবের।

ট্রেন্ট ব্রিজে লিয়াম প্লনকেটের জায়গায় মার্ক উডকে এনে দলের পেস আক্রমণ শক্তিশালী করছে ইংল্যান্ড। ওয়েলসের কন্ডিশনও পেস সহায়ক হতে পারে ধারণা করা হচ্ছে। এ বিষয়ে মরগান বলেন, ‘উইকেট যেহেতু ঢাকা তাই আমরা আগামীকাল দেখব। এখানকার পিচ তুলনামূলক ঘাসযুক্ত। তাই অধিকতর পেস সহায়ক হতে পারে। সুতরাং এটা একটা ভাল বিকল্প হতে পারে।

সর্বাধিক পঠিত