• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ দলে যারা থাকছেন

প্রকাশ:  ০৪ এপ্রিল ২০১৯, ২১:০৫ | আপডেট : ০৪ এপ্রিল ২০১৯, ২১:১০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

এ মাসের শেষ দিকে দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিতে বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান অনূর্ধ্ব-১৬ ক্রিকেট দল। তিন সপ্তাহের সফরে তিন দিনের দুটি ম্যাচ এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে পাকিস্তান।ঘরের মাঠে চলমান জাতীয় চ্যাম্পিয়নশিপে যারা দুর্দান্ত পারফর্ম করবে তারাই সুযোগ পাবে পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজে। বিসিবি সূত্রে এমনটি জানা যায়।দেশের ১০টি ভেন্যুতে অনূর্ধ্ব-১৬ বছর বয়সী ক্রিকেটারদের নিয়ে চলছে জাতীয় চ্যাম্পিয়নশীপের খেলা। চলমান এই প্রতিযোগিতায় অসাধারণ পারফর্ম করা ২০জন ক্রিকেটার সুযোগ পাবেন পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজে।

সিরিজে অংশ নেয়ার আগে ১৫ এপ্রিল থেকে দুই সপ্তাহের ক্যাম্প করবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ ক্রিকেট দল।অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের আসরকে সামনে রেখে দ্বিপাক্ষিক এই সিরিজে অংশ নিচ্ছে বাংলাদেশ- পাকিস্তান।আগামী ২৯ এপ্রিল ফতুল্লাহ খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে তিন দিনের ম্যাচ দিয়ে সফরের আনুষ্ঠানিকতা শুরু হবে।১৫ মে খুলনা শেখ আবু নাসের স্টেডিয়ামে ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচের মধ্য দিয়ে সফরের আনুষ্ঠানিকতা শেষ হবে।বাংলাদেশ সফরকে সামনে রেখে ইতিমধ্যেই ক্যাম্প শুরু করে দিয়েছে পাকিস্তান। গত ৩১ মার্চ থেকে লাহোর জাতীয় ক্রিকেট একাডেমিতে ক্যাম্প চলছে। বাংলাদেশের পর দুবাইয়ে অস্ট্রেলিয়ার সঙ্গে খেলবে পাকিস্তান অনূর্ধ্ব-১৬ ক্রিকেট দল।

বাংলাদেশ এবং অস্ট্রেলিয়ার বিপক্ষ উঠতে ক্রিকেটারদের সিরিজকে সামনে রেখে ইতিমধ্যে ২৬ সদস্যের দল গঠন করেছে পাকিস্তান। এখান থকেই চূড়ান্ত দল গঠন করা হবে।চলতি বছরের নভেম্বরে পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ ক্রিকেট দলের। সফরে দুটি তিন দিনের এবং তিনটি এক দিনের ম্যাচ খেলার কথা রয়েছে উঠতি ক্রিকেটারদের।   

ম্যাচের সূচি

২৯ এপ্রিল-১ মে তিন দিনের প্রথম ম্যাচ ফতুল্লাহ।   ৫-৭ মে তিন দিনের দ্বিতীয় ম্যাচ, খুলনা।১০ মে প্রথম ওয়ানডে, খুলনা।১২ মে দ্বিতীয় ওয়ানডে, খুলনা।১৫ মে তৃতীয় ওয়ানডে, খুলনা।যুগান্তর

সর্বাধিক পঠিত