• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর সীরাত পরিষদের উদ্যোগ রাসূল (সাঃ)-এর জীবনী পাঠ

প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

প্রকাশ:  ০৬ নভেম্বর ২০২২, ১৩:৪৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

পবিত্র মাহে রবিউল আউয়াল উপলক্ষে রাসূল (সাঃ)-এর জীবনী পাঠ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৫ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় চাঁদপুর শিল্পকলা একাডেমিতে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুব মোর্শেদ। অনুষ্ঠান উদ্বোধন করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল চাঁদপুর-এর অধ্যক্ষ মোঃ নূর খান।
সীরাত পরিষদের সভাপতি মাওঃ আবুল কালাম আজাদের সভাপ্রধানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুর সময়ের ভারপ্রাপ্ত সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল, লয়েল রিয়েল এস্টেট ডেভেলপমেন্ট (প্রাঃ) লিঃ-এর চেয়ারম্যান তোফায়েল আহমদ, চাঁদপুর মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (ইংরেজি) মোঃ মাসুদুর রহমান, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল, বাবুরহাট শাখার একাডেমিক কো-অর্ডিনেটর কেএম ইকবাল গণি।
আব্দুল্লাহ আল-আমিন সাকি ও মোঃ জসিম উদ্দিন মাহাদীর যৌথ পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফেজ মাওঃ মোঃ কামরুল ইসলাম, হামদে বারি তায়াল পরিবেশন করেন নবরনের শিল্পী মোঃ কবির হোসাইন, নাতে রাসূল (সাঃ) পরিবেশন করেন মোহনা শিল্পীগোষ্ঠীর মোঃ রবিউল্লাহ শরীফ ও মোঃ জহির মনোয়ার।
প্রতিযোগিতায় ৩টি ক্যাটাগরিতে সর্বমোট ৭৫ জনকে পুরস্কার বিতরণ করা হয়। প্রথম স্থান অর্জনকারীকে নগদ ১০ হাজার টাকা ও সনদ, দ্বিতীয় স্থান অর্জনকারীকে ৬ হাজার টাকা ও সনদ এবং তৃতীয় স্থান অর্জনকারীকে ৩ হাজার টাকা ও সনদ প্রদান করা হয়। এদিকে সকাল সাড়ে ৯টায় পবিত্র মাহে রবিউল আউয়াল উপলক্ষে সীরাত পরিষদ চাঁদপুরের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়কে প্রদক্ষিণ করে।
উল্লেখ্য, এই প্রথম পবিত্র মাহে রবিউল আউয়াল উপলক্ষে রাসূল (সাঃ)-এর জীবনী পাঠ প্রতিযোগিতা-২০২২-এর আয়োজন করেছে সীরাত পরিষদ, চাঁদপুর। গত ২৯ অক্টোবর (শনিবার) সকাল ১০টায় দুটি কেন্দ্রে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রথম কেন্দ্র : ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল (চাঁদপুর শাখা), দ্বিতীয় কেন্দ্র : ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল (বাবুরহাট শাখা)। প্রায় এক হাজার শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য রেজিস্ট্রেশন সম্পন্ন করে। শহরের ১০টি স্কুলের শিক্ষার্থীর মাঝে এক হাজার কপি বই বিতরণ করা হয়েছে।