• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শেখ হাসিনার কারামুক্তি দিবস জেলা আওয়ামী লীগের আলোচনা ও দোয়া

প্রকাশ:  ১২ জুন ২০২৩, ০৮:৪৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

‘তোমার মুক্তিতে মুক্তি পেয়েছিল বাঙালির স্বপ্ন, আশা-আকাক্সক্ষা গণতন্ত্র’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁদপুরে ১১ জুন রোববার বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কারামুক্তি দিবস পালন করেছে চাঁদপুর জেলা আওয়ামী লীগ। এ উপলক্ষে রোববার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগের আয়োজনে  আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন এবং দোয়া ও মোনাজাত পরিচালনা করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।
জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডঃ বদিউজ্জামান কিরণের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সন্তোষ দাস, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডঃ জহিরুল ইসলাম, শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, পৌর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন মন্টু দেওয়ান, সাবেক শ্রম বিষয়ক সম্পাদক মনজুরুল আলম মাঝি, সাবেক কৃষি বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর হোসেন ভূঁইয়া, জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান কালু ভূঁইয়া, জেলা শ্রমিক লীগের সভাপতি মাহবুবুর রহমান, জেলা মৎস্য লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক দেওয়ান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আতাউর রহমান পাটোয়ারী, জাহিদুল ইসলাম জাহিদ, বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদের সভাপতি অ্যাডঃ মোঃ হোসেন, জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী রেনু বেগম প্রমুখ।
সভাপ্রধানের বক্তব্যে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, ২০০৮ সালের এই দিনে শেখ হাসিনা ১১ মাস বন্দী থাকার পর জাতীয় সংসদ ভবন এলাকায় স্থাপিত বিশেষ সাব-জেল থেকে মুক্তি পান। ২০০৭ সালে ১/১১-এর রাজনৈতিক পট পরিবর্তনের পর ক্ষমতা গ্রহণ করা সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৭ সালের ১৬ জুলাই আওয়ামী লীগ সভাপতিকে তার ধানমন্ডির বাসভবন সুধাসদন থেকে গ্রেফতার করা হয়।
শেখ হাসিনা বন্দিদশায় অসুস্থ হয়ে পড়ায় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনসহ বিভিন্ন মহল থেকে তাকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি ওঠে। বিভিন্ন মহল থেকে জনগণের স্বতঃস্ফূর্ত ও বারংবার দাবি ও চাপে তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে। এই অগ্রযাত্রাকে আমাদের ধরে রাখতে হবে। দলের ভিতর কোনো বিভাজন বিভক্তি আমরা চাই না। চাঁদপুরে আওয়ামী লীগ  ঐক্যবদ্ধ। ইনশাল্লাহ আগামী জাতীয় নির্বাচনে শেখ হাসিনাকে নৌকার বিজয় নিশ্চিত করে আবারো আমরা প্রধানমন্ত্রী বানাবো। সেই লক্ষ্য নিয়ে আমাদেরকে যার যার অবস্থান থেকে কাজ করে যাবার জন্য নেতা-কর্মীদের প্রতি উদাত্ত আহ্বান জানাই।