• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

সংশ্লিষ্ট বিষয়ের অভিজ্ঞতা বিবেচনায় নিয়ে প্রকল্পের পিডি নিয়োগ দেয়ার নির্দেশ শিক্ষামন্ত্রীর

প্রকাশ:  ০৬ জুলাই ২০১৯, ০৯:৫৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, একজন মানুষ সব বিষয়ে হয়তো পারদর্শী হবে না। কিন্তু কোনো এক বিষয়ে কোনো একজন মানুষ বিশেষভাবে পারদর্শী হতে পারে। তাই প্রকল্পের অভিষ্ঠ লক্ষ্যে পারদর্শী ব্যক্তিকে প্রকল্প পরিচালক হিসেবে নিয়োগ দেয়াই সমীচীন। এ বিষয়টি বিবেচনায় নিয়ে পিডি নিয়োগ দিতে তিনি সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন।
৩ জুলাই বিকেলে রাজধানীর ধানমন্ডীতে নায়েম মিলনায়তনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মনিটরিং এন্ড ইভালুয়েশন উইংয়ের আয়োজনে শিক্ষা মন্ত্রণালয়ের প্রকল্পসমূহের জুলাই ২০১৮ থেকে ডিসেম্বর ২০১৮ সময়ের মূল্যায়ন প্রতিবেদনের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। মন্ত্রী শিক্ষার গুণগতমান উন্নয়নে মনিটরিং ও ইভালুয়েশনের প্রতিবেদনে শুধুমাত্র সংখ্যাগত অর্জন বা সংখ্যাগত প্রতিবেদন না দিয়ে গুণগত অর্জনের উপর গুরুত্ব দিতে নির্দেশ প্রদান করেন।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মোঃ গোলাম ফারুকের সভাপ্রধানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব সোহরাব হোসাইন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিবীক্ষণ ও মূল্যায়ন উইংয়ের পরিচালক প্রফেসর মোঃ আমির হোসেন প্রমুখ।
মহিবুল হাসান চৌধুরী ব্যক্তিস্বার্থের ঊর্ধ্বে উঠে সর্বোচ্চ দেশপ্রেম ও সততা নিয়ে প্রকল্পের অভীষ্ট লক্ষ্য বাস্তবায়নে কাজ করতে প্রকল্প পরিচালকদের নির্দেশ প্রদান করেন।
সোহরাব হোসাইন বলেন, এই প্রতিবেদন সন্তোষজনক নয়। মনিটরিং ও ইভালুয়েশন বিভাগের কাজ শুধুমাত্র একটি প্রকাশনা প্রকাশ করা নয়। এই প্রতিবেদনে প্রকল্পের অভীষ্ট লক্ষ্য কতটা বাস্তবায়িত হচ্ছে তার স্পষ্ট বিবরণ থাকতে হবে। কোনো দুর্নীতি থাকলে তারও বিবরণ থাকতে হবে।

 

সর্বাধিক পঠিত