• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জে জাতির পিতা ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের ঘটনায় মামলা

প্রকাশ:  ২০ মে ২০১৯, ১০:০৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ফরিদগঞ্জ উপজেলার ১৪নং ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের কালিরবাজারে আওয়ামী লীগ অফিসে হামলা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বর্তমান এমপি সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমানের ছবি ভাংচুরের ঘটনায় থানায় মামলা হয়েছে। ঘটনার ৪ দিন পর স্থানীয় আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম পাটওয়ারী বাদী হয়ে জাকির হোসেনকে প্রধান আসামী করে নামীয় ১০ জন এবং অজ্ঞাত আরো লোকজনকে অভিযুক্ত করে এই মামলা দায়ের করেন (নং-৩২, তাং-১৭.৫.২০১৯)।
উল্লেখ্য, গত ১৪ মে রাত ৮টার দিকে ১৪নং ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের কালিরবাজারে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ অফিসে নেতা-কর্মীরা বসে চা খাচ্ছিলেন। এমন সময় অতর্কিতে কিছু লোক হামলা চালায় এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বর্তমান এমপি সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমানের ছবি ভাংচুর করে।
এ ঘটনায় মামলার বাদী সাবেক ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম পাটওয়ারী বলেন, ঘটনা ঘটার পর স্থানীয় কিছু নেতা ঘটনার মীমাংসার নামে বিলম্ব ঘটায়। তাই মামলা দায়ের করতে দেরি হয়েছে। তাছাড়া স্থানীয় সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমানও এ ব্যাপারে কোনো ছাড় না দেয়ার সিদ্ধান্ত জানিয়েছেন।
ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবদুর রকিব জানান, হামলা ও ভাংচুরের ঘটনায় মামলা দায়ের হয়েছে। মামলা তদন্ত ও আসামীদের আটকের চেষ্টা অব্যাহত রয়েছে। গতকাল রোববার দুপুরে ঘটনাস্থল পরিদর্শনে দিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার।
এ ব্যাপারে ফরিদগঞ্জ থেকে নির্বাচিত সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান বলেন, ঘটনার বিষয়ে কোনো ছাড় নেই। পুলিশকে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার জন্যে বলেছি।