• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

উপজেলা পরিষদ নির্বাচনের পঞ্চম ধাপেও নেই হাইমচর

প্রকাশ:  ১০ মে ২০১৯, ১৩:৫৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

উপজেলা পরিষদ নির্বাচনের পঞ্চম ধাপের তফসিল ঘোষণা করা হলেও সেখানে নেই চাঁদপুরের হাইমচর উপজেলার নাম। চাঁদপুর জেলার ৮টি উপজেলার মধ্য শুধু হাইমচর বাদে ৭ উপজেলার নির্বাচন ইতিমধ্যে সম্পন্ন হবার পর নির্বাচিতরা শপথ নিয়ে দায়িত্ব পালন করছেন। কিন্তু হাইমচর উপজেলার নির্বাচনের খবর নেই। অনেকের ধারণা ছিলো হয়তো পঞ্চম ধাপে এ উপজেলার তফসিল ঘোষণা হবে। অজ্ঞাত কারণে সেটা হলো না।
ঘোষিত তফসিল অনুযায়ী ৫ম ধাপে ১৬টি উপজেলায় ভোটগ্রহণ করা হবে আগামী ১৮ জুন। নির্বাচন কমিশন (ইসি) গতকাল বৃহস্পতিবার প্রজ্ঞাপন জারির মাধ্যমে ৫ম ধাপের নির্বাচনের তফসিল ঘোষণা করেছে।
ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারীদের জন্যে সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিন ২১ মে। মনোনয়নপত্র বাছাই হবে ২৩ মে এবং প্রত্যাহারের শেষদিন ৩০ মে।
যেসব উপজেলায় ৫ম ধাপে নির্বাচন হবে সেগুলো হলো : শেরপুরের নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাঙ্গাবালী, বরগুনার তালতলী, গাজীপুর সদর, নারায়ণগঞ্জের বন্দর, মাদারীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর ও বিজয়নগর, কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ এবং নোয়াখালী সদর।
ইসি সচিবালয়ের হিসেব অনুযায়ী এর আগে চার ধাপে উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৪৫৮টি উপজেলায় নির্বাচন হয়েছে। এর মধ্যে ৩০টি উপজেলায় বিভিন্ন পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন। এর বাইরে চেয়ারম্যান পদে আরও ৭৭ জন প্রার্থী বিনা ভোটে জয়ী হন। সব মিলিয়ে এখন পর্যন্ত ১০৭ জন চেয়ারম্যান বিনা ভোটে জয়ী হয়েছেন।