• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর সংবাদের ২৫বছর পূর্তি উৎসব উপলক্ষে ফরিদগঞ্জে চক্ষু চিকিৎসা শিবির

বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান এক অনন্য দৃষ্টান্ত : অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান

প্রকাশ:  ০৯ জানুয়ারি ২০২০, ১০:৪৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 দৈনিক চাঁদপুর সংবাদের ২৫ বছরপূর্তি উৎসব উপলক্ষে ফরিদগঞ্জের পূর্ব ধানুয়ায় বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত হয়েছে। গতকাল ৮ জানুয়ারি মনু মিয়া মেমোরিয়াল একাডেমিতে (এমএম একাডেমি) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ২ শতাধিক রোগিকে বিনামূল্যে চিকিৎসাপত্র, ঔষধ ও চশমা প্রদান করা হয়। চিকিৎসা প্রদান করেন চাঁদপুর মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ নূর হোসেন শান্ত, বহিঃবিভাগ ইনচার্জ সঞ্জয় কুমার দাস ও প্যারামেডিকস্ মোঃ সাইফুল ইসলামসহ সহকারীবৃন্দ। বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির শুরুর পূর্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির উদ্বোধন করেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান।
দৈনিক চাঁদপুর সংবাদের সম্পাদক ও প্রকাশক মোঃ আবদুর রহমানের সভাপতিত্বে এবং বার্তা সম্পাদক সাখাওয়াত হোসেন সুমনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক কামরুল হাসান সাউদ, ফরিদগঞ্জ উপজেলার ৯নং উত্তর গোবিন্দপুর ইউপি চেয়ারম্যান মোঃ সোহেল চৌধুরী, ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ মমিন বেপারী, উপজেলা আওয়ামী লীগের গুণীজন স্মৃতি সংসদের সিনিয়র সহ-সভাপতি মোঃ শাহ আলম শেখ, দৈনিক চাঁদপুর সংবাদের প্রধান নির্বাহী সম্পাদক রফিকুল ইসলাম মিয়াজী, স্টাফ রিপোর্টার শ্যামল সরকার, সাইফুল ইসলাম, ফরিদগঞ্জ উপজেলা প্রতিনিধি মোঃ জাকির হোসেন প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান বলেন, চাঁদপুর সংবাদ ২৫ বছর অতিক্রম করেছে, এটা অত্যন্ত আনন্দ ও গর্বের বিষয়। একটি পত্রিকা ২৫ বছরপূর্তি উৎসব পালন করছে বিনামূল্যে চক্ষু চিকিৎসার মধ্য দিয়ে। চক্ষু  মানুষের জীবনে অমূল্য সম্পদ, আর এই সম্পদ রক্ষা করতে এগিয়ে এসেছে দৈনিক চাঁদপুর সংবাদের সম্পাদক মানবদরদী আবদুর রহমান ও সংবাদ পরিবার। এ মহতি উদ্যোগকে সাধুবাদ জানাই। প্রত্যেক মানুষ বিভিন্ন সামাজিক দায়বদ্ধতা থেকে সমাজসেবায় এগিয়ে আসে। চাঁদপুর সংবাদ সে কাজটি করার জন্যে অসহায়, গরিব-দরিদ্র লোকদের বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান এক অনন্য দৃষ্টান্ত। তিনি আরো বলেন, আবদুর রহমান ভাই একজন শিক্ষক, একজন সাংবাদিক। তিনি মানবতার সেবায় নেমেছেন, এ সমাজের স্বচ্ছল ব্যক্তিরা তাঁকে অনুসরণ করা উচিত। দীর্ঘ ২৫টি বছর চাঁদপুর সংবাদ সমাজের নানা অসঙ্গতি, অন্যায়-অবিচার, সাফল্য, প্রাপ্তি, উন্নয়ন, দুর্নীতি তুলে ধরে সমাজসেবা করেছেন। সরকারের সাফল্য-উন্নয়ন প্রকাশ করে জনগণকে অবহিত করেছেন। আমি মনে করি আগামীতেও এর ধারাবাহিতা বজায় থাকবে। অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান আরো বলেন, সংবাদপত্র হচ্ছে সমাজের দর্পণ। অনেক অজানা তথ্য সংবাদপত্রে প্রকাশিত হওয়ার ফলেই সরকার তথা সংশ্লিষ্টদের নজরে আসে এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয় দ্রুত। চাঁদপুর সংবাদ ২৫টি বছর সত্য, বস্তুনিষ্ট, নিরপেক্ষ সংবাদ নিরলসভাবে প্রকাশ করে চাঁদপুরবাসীর মন জয় করতে পেরেছে বলে আমি বিশ^াস করি। পত্রিকাটি শতবর্ষ উদ্যাপন করবে বলে আমি আশাবাদী।
 উপস্থিত ছিলেন এলাকার গণ্যমান্য বক্তিবর্গ ও চক্ষু রোগীর স্বজনরা। অনুষ্ঠানের শুরুতে অতিথিদের পত্রিকার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান হয়।

 

সর্বাধিক পঠিত