• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন

চাঁদপুর জেলা মৎস্য অফিসের জন্যে জাটকা ও মা ইলিশ নিধন বিরোধী অভিযান পরিচালনায় দুটি স্পীড বোট ও পর্যাপ্ত তেলের ব্যবস্থা করতে হবে : সাংবাদিক নেতৃবৃন্দ

প্রকাশ:  ১৮ জুলাই ২০১৯, ০৯:১৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

১৭ থেকে ২৩ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার ১৭ জুলাই সকাল ১১টায় জেলা মৎস্য অফিসে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন চাঁদপুর সদরের সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মাসুদুল হাসান। তিনি বলেন, আগামী শুক্রবার মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি প্রধান অতিথি হিসেবে চাঁদপুর স্টেডিয়াম প্রাঙ্গণে মৎস্য মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এছাড়া সপ্তাহব্যাপী প্রতিদিন সভা, সেমিনার, প্রামাণ্য চিত্র প্রদর্শন, ভ্রাম্যমাণ মেলা, জেলেদের উদ্বুদ্ধকরণে সভা ইত্যাদি অনুষ্ঠিত হবে। ২৩ জুলাই জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠানের মধ্য দিয়ে সপ্তাহব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহের সমাপ্তি ঘটবে। সকল অনুষ্ঠানমালা ব্যাপক প্রচারের লক্ষ্যে সাংবাদিকগণ অগ্রণী ভূমিকা রাখবেন বলে আশা করি।
সভায় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, তেলাপিয়ার পাশাপাশি অন্য কোনো মাছের চাষ খাঁচায় করা যায় কি না সে বিষয়ে দেখা প্রয়োজন। চাঁদপুর জেলা মৎস্য অফিসের জন্যে জাটকা ও মা ইলিশ নিধন বিরোধী অভিযান পরিচালনায়  দুটি স্পীড বোট ও পর্যাপ্ত তেলের ব্যবস্থা করতে হবে। তাঁরা বলেন, চাঁদপুর মৎস্য বিভাগ যেনো ঢাল তলোয়ারহীন নিধিরাম সর্দারের মতো চলছে। এজন্যে পর্যাপ্ত উপকরণ ও নিরাপত্তার জন্যে জনবল দিতে হবে। তাঁরা আরো বলেন, সকলে মিলে জেলেদেরকে সচেতন করতে হবে। জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকী খাঁচায় মাছ চাষের উদ্যোক্তা হিসেবে আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কাছ থেকে স্বর্ণপদক গ্রহণ করবেন। এতে করে চাঁদপুরের মুখ আরো উজ্জ্বল হবে। সেজন্যে তাঁকে আমরা অভিনন্দন জানাচ্ছি।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, সাবেক সাধারণ সম্পদক সোহেল রুশদী। উপস্থিত ছিলেন জেলা মৎস্য অফিসের উপ-সহকারী পরিচালক মোঃ তসিব উদ্দিন, সাংবাদিক শরীফ চৌধুরী, জিএম শাহীন, মির্জা জাকির, রহিম বাদশা, ফারুক আহম্মদ, আব্দুল আউয়াল রুবেল, আল-ইমরান শোভন, রিয়াজ ফেরদৌস, ওয়াদুদ রানা, হাবিবুর রহমান খানসহ চাঁদপুরের বিভিন্ন স্থানীয় দৈনিকের সম্পাদকগণ, জাতীয় দৈনিক ও ইলেক্ট্রনিক মিডিয়ার জেলা প্রতিনিধিগণ।

 

সর্বাধিক পঠিত