• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

৭ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হবার ঘোষণা বাকি

হাজীগঞ্জ প্রেসক্লাবের নির্বাচনে ৩৩জনের মনোনয়নপত্র সংগ্রহ

প্রকাশ:  ২৭ জুন ২০১৯, ১৩:৫৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আসছে ১৩ জুলাই হাজীগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত নির্বাচনের গত মঙ্গলবার ছিলো মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিন। এদিনে ২১ পদের বিপরীতে ৩৩জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। নির্বাচন কমিশনের অস্থায়ী কার্যালয় (ন্যাশনাল ব্যাংকের তৃতীয় তলা) হতে নির্বাচন কমিশনার মোঃ ইকবালুজ্জামান ফারুক, সদস্য যুগল কৃষ্ণ হালদার ও আবু কাশেম মুন্সীর কাছ থেকে সভাপতি পদে ৫ জন, সাধারণ সম্পাদক পদে ৩ জন, সহ-সভাপতি পদে ২ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৩ জন, সাংগঠনিক সম্পাদক পদে ২ জন ও অর্থ সম্পাদক পদে ২ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
এ ছাড়াও দপ্তর সম্পাদক পদে ১ জন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ২ জন, সাহিত্য সাংস্কৃতিক ও ক্রীড়া বিষয়ক সম্পাদক পদে ১ জন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে ১ জন, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক পদে ১ জন, সাজসজ্জা ও আপ্যায়ন সম্পাদক পদে ১ জন এবং কার্যকরী সদস্য পদে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে ৭জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার সম্ভাবনা রয়েছে। যদি তাদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাতিল না হয় বা প্রার্থী নিজে প্রত্যাহার না করেন।
সভাপতি পদপ্রার্থীরা হলেন : গাজী সালাউদ্দিন, খালেকুজ্জামান শামীম, মোঃ কামাল হোসেন, মহিউদ্দিন আল আজাদ ও হাবিবুর রহমান জীবন; সাধারণ সম্পাদক পদপ্রার্থীরা হলেন কামরুজ্জামান টুটুল, এনায়েত মজুমদার ও মনিরুজ্জামান বাবলু। এছাড়া সহ-সভাপতি পদে সাখাওয়াত হোসেন ও হাবিবুর রহমান জীবন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে গাজী নাছির উদ্দিন, মুনছুর আহমেদ বিপ্লব ও ইমাম হোসেন হীরা. সাংগঠনিক সম্পাদক পদে এসএম মিরাজ মুন্সী ও খন্দকার আরিফ মনোনয়নপত্র সংগ্রহ করেন।
অর্থ সম্পাদক পদে মোহাম্মদ হাবীব উল্যাহ্ ও পাপ্পু মাহমুদ, দপ্তর সম্পাদক পদে জহিরুল ইসলাম জয়, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে রেজাউল করিম নয়ন ও সাইফুল ইসলাম সিফাত, সাহিত্য সাংস্কৃতিক ও ক্রীড়া বিষয়ক সম্পাদক পদে মোঃ মঞ্জুর আলম পাটওয়ারী, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে সুজন দাস, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক পদে গাজী মহিন উদ্দিন এবং সাজসজ্জা ও আপ্যায়ন বিষয়ক সম্পাদক পদে আবু তাহের মিসবাহ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
কার্যকরী সদস্য পদপ্রার্থীরা হলেন : মুন্সী মোহাম্মদ মনির, হাছান মাহমুদ, জাকির হোসেন লিটন, সাইফুল ইসলাম, কবির আহমেদ, আলমগীর কবির, সাখাওয়াত হোসেন শামীম, মেহেদী হাছান ও হুমায়ুন কবির।
এর মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সহ-সভাপতি (২ জন), দপ্তর সম্পাদক, সাহিত্য সাংস্কৃতিক ও ক্রীড়া বিষয়ক সম্পাদক, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক, সাজসজ্জা ও আপ্যায়ন বিষয়ক সম্পাদক পদের প্রার্থীরা বিজয়ের পথে রয়েছেন।
তফসিল অনুযায়ী আগামি ২৬ ও ২৭ জুন (বুধ ও বৃহস্পতিবার) সকাল ১০টা হতে দুপুর ১টা পর্যন্ত মনোনয়নপত্র জমা নেয়া হবে। ২৯ জুন (শনিবার) প্রার্থী এবং প্রস্তাবকারী ও সমর্থকের উপস্থিতিতে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে।
৩০ জুন (রোবববার) প্রার্থীর আপীল নিষ্পত্তি, ২ জুলাই (মঙ্গলবার) সকাল ১০টা হতে দুপুর ১টা পর্যন্ত প্রার্থীর সশরীরে উপস্থিতির ভিত্তিতে মনোনয়নপত্র প্রত্যাহার এবং ৩ জুলাই (বুধবার) সকাল ১০ টায় প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। ১৩ জুলাই (শনিবার) সকাল ১০টা হতে দুপুর ২টা পর্যন্ত হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির কার্যালয়ে বিরতিহীনভাবে একটানা ভোটগ্রহণ এবং ভোট শেষে ওই দিন ফলাফল প্রকাশ করা হবে।

 

সর্বাধিক পঠিত