• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জে এতিমদের সাথে সাংবাদিকদের ইফতার মাহফিল

প্রকাশ:  ০২ জুন ২০১৯, ১৬:১৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

এতিমদের ভালোবাসলে আল্লাহর কাছ থেকে ভালোবাসা পাওয়া যায়। এই কথায় বিশ^াস রেখেই এতিমদের সম্মানে গত ২৭ মে প্রেসক্লাব ফরিদগঞ্জের সাংবাদিকদের আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল সম্পন্ন করা হয়েছে। বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজসেবক শাহজাহান কবিরের প্রয়াত পিতার নামে পূর্ব বড়ালী গ্রামে স্থাপিত ইব্রাহিমিয়া শিশু সদন ও লিল্লাহ বোর্ডিংয়ে অধ্যয়নরত এতিমদের সম্মানে এই আয়োজনটি করা হয়েছে উক্ত প্রতিষ্ঠানেই।
এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান। তিনি তাঁর বক্তব্যে বলেন, এতিমদের ভালোবাসলে আল্লাহ খুশি হন। আমার মা আছে, তো বাবা নেই। সেই অর্থে আমিও এতিম। তিনি আরো বলেন, প্রেসক্লাব ফরিদগঞ্জের সাংবাদিকরা তাদের কাজ-কর্মে প্রমাণ দিয়ে যাচ্ছে যে, তারা আসলে সুযোগসন্ধানী কিংবা স্বার্থবাজ নয়। তারা মূলত মানুষের স্বার্থকে প্রাধান্য দিয়ে নিজেদের পেশাগত কাজে অনন্য অবদান রেখে যাচ্ছে বলে আমি মনে করি। মানুষের কল্যাণে প্রেসক্লাব ফরিদগঞ্জের সাংবাদিকদের লেখনী ও তাদের দৃশ্যমান ব্যতিক্রমী সামাজিক কার্যক্রম সত্যিকার অর্থেই সমাজে প্রশংসার দাবি রাখে। বিশেষ অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার আলী আফরোজ উপস্থিত ছিলেন। অন্যান্য অতিথির মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী ড. মোঃ জিয়াউল ইসলাম মজুমদার, পিআইও মোঃ আওরোঙ্গ, থানার ওসি মোঃ আব্দুর রকিব, ওসি (তদন্ত) অহিদুর রহমান, চাঁদপুর জেলার ডিপিওডি মমতাজ উদ্দীন মিলন, ডাক্তার সহিদুল্লা, কবি সাহিত্যিক মোস্তফা কামাল মুকুল, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ শাহাবুদ্দীন, ফরিদগঞ্জ পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মনির হোসেন, যুবলীগ নেতা ফিরোজ আলম, মোঃ কাইয়ুম প্রমুখ।
ইফতার মাহফিলে আগত অতিথিরা তাদের প্রতিক্রিয়ায় এতিমদের জন্যে সাংবাদিকদের এমন আয়োজন প্রথম হওয়ায় সন্তোষ প্রকাশ করে এর ভূয়সী প্রশংসা করেন। প্রেসক্লাব ফরিদগঞ্জের সভাপতি এমকে মানিক পাঠানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন বেলালের পরিচালনায় অনুষ্ঠিত দোয়া ও ইফতার মাহফিলে দেশ ও  মানুষের জন্যে দোয়া কামনা করা হয়েছে। অনুষ্ঠানে এতিম শিক্ষার্থী, বিভিন্ন ইলেকট্রনিক ও প্্িরন্ট মিডিয়ার সাংবাদিক ছাড়াও এলাকার বিভিন্ন শ্রেণী-পেশার প্রায় ২ শতাধিক মানুষ এই ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন।