• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের বার্ষিক সাধারণ সভা

সভাপতি আল ইমরান শোভন ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস পুনঃনির্বাচিত

প্রকাশ:  ২৭ এপ্রিল ২০১৯, ০৮:৫৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের আগামী দু’বছরের জন্যে সভাপতি পদে আল ইমরান শোভন ও সাধারণ সম্পাদক পদে রিয়াদ ফেরদৌস পুনঃনির্বাচিত হয়েছেন। তাঁরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায়ই নির্বাচিত হন। বিগতদিনে তাঁদের দক্ষ নেতৃত্বের কারণে তাঁদের প্রতি ফোরামের সদস্যরা পুনঃসমর্থন জানান। তবে পূর্ণাঙ্গ কমিটিতে কিছুটা রদবদল করা হয়েছে। ফোরামের বার্ষিক সাধারণ সভায় ২০১৯ ও ২০২১ সলের  সালের জন্যে দ্বি-বার্ষিক এ কমিটি গঠন করা হয়। ফোরামের বার্ষিক সাধারণ সভা গতকাল শুক্রবার সকালে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আল ইমরান শোভন ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন সদস্য তালহা জুবায়ের এবং গীতা পাঠ করেন পার্থনাথ চক্রবর্তী।
সভায় মূল আলোচ্য বিষয় ছিলো আগামী সেশনের জন্যে কমিটি গঠন। এ পর্যায়ে এসে সভাপতি পদে আল ইমরান শোভন ও সাধারণ সম্পাদক পদে রিয়াদ ফেরদৌস দ্বিতীয়বারের মতো বিনাপ্রতিদ্বন্দ্বিতায় (২০১৯-২০২১) নির্বাচিত হন।
সভায় সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি শরীফ চৌধুরী, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক রহিম বাদশা ও সাবেক সাধারণ সম্পাদক জিএম শাহীন পবিত্র ওমরাহ পালন শেষে দেশে নিরাপদে ফিরে আসায় মহান রাব্বুল আলামিনের কাছে শোকরিয়া জ্ঞাপন করা হয়। এছাড়া সংগঠনের সদস্যদের সুস্থতা কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সদস্য আবদুল আউয়াল রুবেল।
সভায় বিগত সভার রেজুলেশন পাঠ করেন সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস। পরে তা সদস্যদের সম্মতিক্রমে অনুমোদন লাভ করে। এরপর দু’ বছর মেয়াদী বিগত কমিটির বিভিন্ন কার্যক্রমের ওপর সাধারণ সম্পাদকের প্রতিবেদন তুলে ধরেন সংগঠনের সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস। একইসাথে বার্ষিক আয়-ব্যয়ের হিসাব উত্থাপন করা হয় এবং তা সদস্যদের সম্মতিক্রমে অনুমোদন লাভ করে। এরপর সংগঠনের গঠনতন্ত্র উত্থাপন এবং তা সদস্যদের সম্মতিক্রমে অনুমোদন পায়। এ সময় সদস্যদের মতামতের ভিত্তিতে কার্যকরী পরিষদ ১৯ সদস্য বিশিষ্ট করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
বার্ষিক সাধারণ সভায় নূতন কমিটি গঠনের বিষয়ে উপস্থিত সকল সদস্য বর্তমান সভাপতি আল ইমরান শোভন ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসকে পুনরায় একই পদে রাখার ব্যাপারে মতামত ব্যক্ত করেন। এ সময় আর কোনো সদস্য সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী না হওয়ায় সভাপতি পদে আল ইমরান শোভন ও সাধারণ সম্পাদক পদে রিয়াদ ফেরদৌস বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।
এরপর পূর্ণাঙ্গ কার্যকরী পরিষদ গঠনের ব্যাপারে উপস্থিত সদস্যবৃন্দ সংগঠনের সম্মানিত সদস্য যথাক্রমে ইকরাম চৌধুরী, শাহ্ মোহাম্মদ মাকসুদুল আলম, রহিম বাদশা ও জিএম শাহীনের সমন্বয়ে এবং সিনিয়র সাংবাদিক গোলাম কিবরিয়া জীবনের সাথে আলোচনাক্রমে গঠনের ব্যাপারে মতামত ব্যক্ত করেন। সে অনুযায়ী সাধারণ সভায় পূর্ণাঙ্গ কার্যকরী পরিষদ ঘোষণা করেন সিনিয়র সাংবাদিক ইকরাম চৌধুরী।
নবগঠিত কার্যকরী পরিষদ (২০১৯-২০২১) : সভাপতি আল ইমরান শোভন, সহ-সভাপতি মুনাওয়ার কানন, লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, যুগ্ম সাধারণ সম্পাদক কাদের পলাশ, রফিকুল ইসলাম বাবু, সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দিন পাঠান, ওয়াদুদ রানা, কোষাধ্যক্ষ ইব্রাহিম রনি, দপ্তর ও প্রচার সম্পাদক মোঃ খুরশিদ আলম, সদস্য গোলাম কিবরিয়া জীবন, ইকরাম চৌধুরী, শাহ্ মোহাম্মদ মাকসুদুল আলম, শরীফ চৌধুরী, রহিম বাদশা, জিএম শাহীন, সোহেল রুশদী, খোকন কর্মকার ও তালহা জুবায়ের।
সাধারণ সভায় বক্তব্য রাখেন সংগঠনের সদস্য সিনিয়র সাংবাদিক ইকরাম চৌধুরী, পার্থনাথ চক্রবর্তী, মোঃ নূরুল আলম, শাহ্ মোহাম্মদ মাকসুদুল আলম, রহিম বাদশা, জিএম শাহীন, ফারুক আহম্মদ, মুনাওয়ার কানন, লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, কাদের পলাশ, রফিকুল ইসলাম বাবু, হাবিবুর রহমান খান, সোহেল রুশদী, ওয়াদুদ রানা, নাছির উদ্দিন পাঠান, মোঃ খুরশিদ আলম, ইব্রাহিম রনি, আব্দুল আউয়াল রুবেল, খোকন কর্মকার, তালহা জুবায়ের ও বোরহান উদ্দিন ডালিম।