• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর জেলা সংবাদপত্র সম্পাদক পরিষদের বার্ষিক আনন্দ ভ্রমণ

প্রকাশ:  ০৯ এপ্রিল ২০১৯, ১৪:৩১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুর জেলা সংবাদপত্র সম্পাদক পরিষদের বার্ষিক আনন্দ ভ্রমণ গত ৬ এপ্রিল শনিবার চাঁদপুর শহরের পুরাণবাজারস্থ স্টার আলকায়েদ জুট মিল ও নদীর বুকে জেগে ওঠা মেঘনার চরে দিনব্যাপী।
এর মধ্যে ছিলো ক্রীড়ানুষ্ঠান, আলোচনা সভা, পুরস্কার বিতরণ, র‌্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
অনুষ্ঠানে চাঁদপুর জেলা সংবাদপত্র সম্পাদক পরিষদের সদস্যদের পরিবার, চাঁদপুর থেকে প্রকাশিত দৈনিক ও সাপ্তাহিক পত্রিকাগুলোর সম্পাদক, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তা, চিকিৎসক, সংগীত শিল্পীসহ আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।
সকাল ৯টায় মিলাদ ও দোয়ার মাধ্যমে দিনব্যাপী এ আনন্দ ভ্রমণ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি আবদুর রহমান ও দোয়া পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন। এর পরপরই সংগঠনের সদস্য, পরিবারের সদস্য ও অতিথিদের নিয়ে ১০টি ইভেন্টে ক্রীড়া অনুষ্ঠান শুরু হয়।
দুপুরে আলোচনা সভা ও ক্রীড়ানুষ্ঠানের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ।
সংগঠনের সভাপতি আবদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংগঠনের প্রধান উপদেষ্টা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, র‌্যাব-২ এর সিনিয়র এএসপি মোঃ সাইফুল ইসলাম।  
উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী দেলোয়ার হোসেন, সাপ্তাহিক চাঁদপুর সকাল পত্রিকার সম্পাদক ও প্রকাশক অধ্যাপক মোশারফ হোসেন লিটন, সাপ্তাহিক লাল সবুজের মেলার সম্পাদক ও প্রকাশক রোটাঃ মিজানুর রহমান, মাসিক ফরিদগঞ্জ বার্তার সম্পাদক ও প্রকাশক বিল্লাল হোসেন সাগর, দৈনিক মতলবের আলোর ভারপ্রাপ্ত সম্পাদক ও চাঁদপুর টাইমস্ সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল, দৈনিক আজকের দেশকণ্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক এনায়েত মজুমদার, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক আলোকিত ফরিদগঞ্জের সম্পাদক ও প্রকাশক নুরুন্নবী নোমান, সাপ্তাহিক ফরিদগঞ্জ কণ্ঠের সম্পাদক ও প্রকাশক মোঃ হাসান আলী, নতুনের ডাক পত্রিকার সম্পাদক মহিউদ্দিন আল আজাদ, পাক্ষিক কচুয়া কণ্ঠের সম্পাদক ও প্রকাশক হাবিবুল্লাহ হাবিব, সাপ্তাহিক মানবসমাজের সম্পাদক ও প্রকাশক খাজা সফিউল বাসার রুজমন, স্টার আলকায়েদ জুট মিলের ম্যানেজার মোঃ বাদল প্রমুখ।
অনুষ্ঠানের তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের যুগ্ম-সম্পাদক মোঃ জাকির হোসেন ও সাংগঠনিক সম্পাদক কেএম মাসুদ। ক্রীড়ানুষ্ঠান পরিচালনা করেন চাঁদপুর প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক অ্যাডঃ চৌধুরী ইয়াছিন আরাফাত। এছাড়া অতি জরুরি কাজ এবং অসুস্থতার জন্যে সংগঠনের কয়েকজন সদস্য আনন্দ ভ্রমণের অংশগ্রহণ করতে পারেননি। তবে মুঠোফোনে তাঁরা এই আনন্দ ভ্রমণের সফলতা কামনা করেছেন। দুপুরে এ আনন্দ আয়োজনে এসে শুভেচ্ছা জানিয়েছেন স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী।
সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র-এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুর কণ্ঠের সম্পাদক ও প্রকাশক আলহাজ¦ অ্যাডঃ ইকবাল-বিন-বাশার। সংগঠনের সভাপতি আবদুর রহমানের সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক মোঃ জাকির হোসেনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, সাপ্তাহিক লালসবুজের মেলার সম্পাদক ও প্রকাশক রোটারিয়ান মিজানুর রহমান খান, মাসিক ফরিদগঞ্জ বার্তার সম্পাদক ও প্রকাশক বিল্লাল হোসেন সাগর, বিশিষ্ট ব্যবসায়ী রাশেদ চৌধুরী, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ নূরুন্নবী নোমান, দৈনিক মতলবের আলোর ভারপ্রাপ্ত সম্পাদক ও চাঁদপুর টাইমস্ সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল, সংগঠনের যুগ্ম সম্পাদক এনায়েত মজুমদার, সাংগঠনিক সম্পাদক কে এম মাসুদ, সদস্য মহিউদ্দিন আল আজাদ, সাপ্তাহিক ফরিদগঞ্জ কণ্ঠের সম্পাদক ও প্রকাশক মোঃ হাসান আলী, সাপ্তাহিক মানবসমাজের সম্পাদক ও প্রকাশক খাজা সফিউল বাসার রুজমন প্রমুখ।
সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বৈশাখী ঘোষাল তুলি, বৃষ্টি পোদ্দার, রাশেদ চৌধুরী, কে এম মাসুদ, শুভ্র রক্ষিত ও রাজিব।