• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের কার্যকরী পরিষদের সভা

প্রকাশ:  ১৮ জানুয়ারি ২০১৯, ০১:৪৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের কার্যকরী পরিষদের সভা গতকাল বৃহস্পতিবার সকালে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আল ইমরান শোভন এবং সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দিন পাঠান এবং গীতা পাঠ করেন সংগঠনের সহ-সভাপতি লক্ষ্মণ চন্দ্র সূত্র ধর। সভায় বিগত সভার রেজুলেশন পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস। পরে তা সর্বসম্মতিক্রমে অনুমোদন দেয়া হয়। এরপর সংগঠনের বার্ষিক বনভোজনের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এ সময় সদস্যরা সুবিধাজনক সময়ে দেশের ভেতরে কিংবা বিদেশে বনভোজন করার বিষয়ে মতামত ব্যক্ত করেন।
সভায় উপস্থিত সদস্যদের সম্মতিক্রমে ‘চ্যানেল এস’-এর স্টাফ রিপোর্টার বোরহান উদ্দিন ডালিমকে সাধারণ সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। সভায় বিগত কার্যকরী পরিষদের সভায় উপস্থাপিত ‘গঠনতন্ত্র’ সংশোধন আকারে সদস্যদের মাঝে বিতরণ করা হয়। সভায় সদস্যদের মাঝে ‘সংশোধিত গঠনতন্ত্র’ পাঠ করে শুনান সংগঠনের সভাপতি আল ইমরান শোভন। এরপর উপস্থিত সদস্যদের সম্মতিক্রমে তা অনুমোদন করা হয়।
এছাড়া সভায় সংগঠনের চলমান বিভিন্ন কার্যক্রম সম্পর্কে সদস্যদের অবহিত করা হয় এবং প্রত্যেকের নামে ব্যক্তিগত ফাইল খোলার জন্যে পুনরায় প্রত্যেকের জীবন বৃত্তান্ত, এক কপি পাসপোর্ট সাইজ ছবি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, টেলিভিশন চ্যানেলের নিয়োগপত্রের ফটোকপি এবং আইডি কার্ডের ফটোকপি সভাপতি/সাধারণ সম্পাদক বরাবরে জমা দেয়ার অনুরোধ জানানো হয়।
এছাড়া সভায় সংগঠনের ভাবমূর্তি অক্ষুণœ রাখা এবং পেশাগত দায়িত্ব পালনে পরস্পরের প্রতি সহযোগিতাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। সভায় বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি শরীফ চৌধুরী, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক রহিম বাদশা, সাবেক সাধারণ সম্পাদক জি এম শাহীন, সহ-সভাপতি লক্ষ্মণ চন্দ্র সূত্র ধর, মুনাওয়ার কানন, যুগ্ম সাধারণ সম্পাদক কাদের পলাশ, রফিকুল ইসলাম বাবু, সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দিন পাঠান, ওয়াদুদ রানা, কোষাধ্যক্ষ নেয়ামত হোসেন, দপ্তর সম্পাদক মো. খুরশিদ আলম, সিনিয়র সাংবাদিক ও ফোরামের সম্মানিত সদস্য গোলাম কিবরিয়া জীবন, ইকরাম চৌধুরী, শাহ্ মোহাম্মদ মাকসুদুল আলম, ফারুক আহম্মদ, পার্থনাথ চক্রবর্তী, সোহেল রুশদী।