• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর প্রেসক্লাবের ২০১৯ সালের কার্যকরী পরিষদের প্রথম সভা

চাঁদপুর প্রেসক্লাব সাংবাদিকদের ভাবমূর্তি রক্ষায় সবসময় কাজ করে থাকে : সভাপতি শহীদ পাটোয়ারী

প্রকাশ:  ০৬ জানুয়ারি ২০১৯, ১১:০৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর প্রেসক্লাবের ২০১৯ সালের কার্যকরী কমিটির প্রথম সভা গতকাল শনিবার সকাল ১১টায় প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। সভায় বর্তমান সভাপতি শহীদ পাটোয়ারী আগামী ৬ মাসের কর্মপরিকল্পনা উপস্থাপন করেন। সভা পরিচালনা করেন প্রেসক্লাবের বর্তমান সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর।
    পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে সভার কার্যক্রম শুরু হয়। স্বাগত বক্তব্য রাখেন সভাপতি শহীদ পাটোয়ারী। এরপর নতুন কমিটির সবাইর পরিচিতি এবং নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদক সকলকে ফুল ও উপহার দিয়ে বরণ করেন। পরে নবাগত সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর বিগত সভার কার্যবিবরণী পাঠ করেন। এরপর সভাপতি শহীদ পাটোয়ারী প্রেসক্লাবের আগামী ৬ মাসের কর্মপরিকল্পনা উপস্থাপন করেন।
    আগামী ৬ মাসের কর্মপরিকল্পনা উপস্থাপন করে সভাপতি শহীদ পাটোয়ারী বলেন, ঐতিহ্যবাহী চাঁদপুর প্রেসক্লাবের নিয়মিত বিভিন্ন কার্যক্রমের পাশাপাশি রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ দিবসও পালন করা হবে। এর মধ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী তথা জাতীয় শোক দিবস, বিজয় দিবস, শহীদ দিবস ও স্বাধীনতা দিবসও রয়েছে। ফেব্রুয়ারিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শিশু-কিশোরদের জন্যে ছবি আঁকা প্রতিযোগিতা আয়োজনের ব্যবস্থা করা হবে। এছাড়া ২৫ জানুয়ারি প্রেসক্লাবের বর্তমান কার্যনির্বাহী পরিষদের অভিষেক অনুষ্ঠানসহ বাংলা বর্ষবরণ এবং মার্চে পিকনিকের ব্যবস্থা করা হবে।
    তিনি আরো বলেন, চাঁদপুর প্রেসক্লাব সাংবাদিকদের ভাবমূর্তি রক্ষায় সবসময় কাজ করে থাকে। কারো দ্বারা এর ব্যত্যয় ঘটলে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করা হবে। এছাড়া চাঁদপুর প্রেসক্লাব ভবনের চতুর্থ তলা নির্মাণ ও সজ্জিতকরণ করার বিষয়টি সভাপতি তাঁর ছয় মাসের কর্মপরিকল্পনায় তুলে ধরেন।
    সভায় আলোচ্যসূচি এবং ৬ মাসের কর্মপরিকল্পনার উপর বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, শাহ মোঃ মাকসুদুল আলম, শরীফ চৌধুরী, সদ্য সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাবেক সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন মিলন, রহিম বাদশা, সোহেল রুশদী, জিএম শাহীন, যুগ্ম সাধারণ সম্পাদক আল ইমরান শোভন, আলম পলাশ, সাংগঠনিক সম্পাদক মোরশেদ আলম, এমএ লতিফ, এএইচএম আহসান উল্লাহ, প্রচার সম্পাদক শাহাদাত হোসেন শান্ত, লাইব্রেরী সম্পাদক হাসান মাহমুদ, কার্যকরী কমিটির সদস্য পার্থনাথ চক্রবর্তী প্রমুখ।
    সভায় কার্যকরী কমিটির সদস্যদের পরিচয় করিয়ে দেন সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর। পরে কার্যকরী কমিটির সদস্যদের ফুলেল শুভেচ্ছা ও উপহার সামগ্রী প্রদান করেন সভাপতি শহীদ পাটোয়ারী, সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর ও কোষাধ্যক্ষ আলহাজ¦ ওমর পাটওয়ারী।
    সভায় বক্তারা বলেন, সমসাময়িক বিষয় নিয়ে সেমিনার বা গোলটেবিল বৈঠকের আয়োজন চাঁদপুর প্রেসক্লাবের ভাবমূর্তি আরো উজ্জ্বল করবে। আগামীতে এ ধরনের সভা-সেমিনার এবং সাংবাদিকদের প্রশিক্ষণের ব্যবস্থা নিতে সভাপতিকে অনুরোধ জানানো হয়। এছাড়া প্রেসক্লাবের প্রতিটি কাজে স্বচ্ছতা বজায় রাখতে ক্লাবকে গঠনতন্ত্র অনুযায়ী পরিচালনার অনুরোধ জানানো হয়। বক্তারা মাঠ পর্যায়ের সাংবাদিকদের প্রতি পেশার মর্যাদার দিকে লক্ষ্য রেখে কাজ করার আহ্বান জানান। এ বিষয়ে স্থানীয় পত্রিকার সম্পাদকদের সাথে জরুরিভাবে সভা করে একটি নীতিমালা প্রণয়নের আহ্বান জানান।

 

সর্বাধিক পঠিত