• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ক্র্যাব নির্বাচনে চাঁদপুরের মিজান মালিক সহ-সভাপতি নির্বাচিত

প্রকাশ:  ২৫ ডিসেম্বর ২০১৮, ১২:১৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বাংলাদেশ ক্রাইম রিপোটার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটির নির্বাচনে দৈনিক ইত্তেফাকের সিটি এডিটর আবুল খায়ের সভাপতি ও বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি দীপু সারোয়ার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। আর সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন চাঁদপুরের কৃতী সন্তান যুগান্তরের মিজান মালিক।
মিজান মালিক সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় তাকে এবং সংগঠনের পুরো পরিষদকে অভিনন্দন ও শুভ কামনা জানিয়েছেন চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী ও সাধারণ সম্পাদক মির্জা জাকির।
গত শনিবার সকাল ১০টা থেকে শুরু হয়ে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে বিকেল ৫টা পর্যন্ত। ২৫৫ জন ভোটারের মধ্যে ২৪০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট বাতিল হয়েছে একটি। সভাপতি পদে আবুল খায়েরের (ইত্তেফাক) পেয়েছেন ১৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মর্তুজা হায়দার লিটন (বিডিনিউজ ২৪) পেয়েছেন ৫৬ ভোট, একই পদে অপর প্রার্থী মোয়াজ্জেম হোসেন নান্নু (গ্লোবালটিভি) পেয়েছেন ৩২ ভোট। সাধারণ সম্পাদক পদে দীপু সারোয়ার(বাংলা ট্রিবিউন) ১৬৬ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আসাদুজ্জামান বিকু (দৈনিক পূর্বাঞ্চল) পেয়েছেন ৭২ ভোট। সহ-সভাপতি পদে ১৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মিজান মালিক (যুগান্তর)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নিত্যগোপাল তুতু (হলি টাইমস) পেয়েছেন ৭০ ভোট। যুগ্ম সম্পাদক পদে ১২০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সিরাজুল ইসলাম (দৈনিক যুগান্তর)। নিকটতম প্রতিদ্বন্দ্বী হাসান-উজ-জামান (আমার সংবাদ) পেয়েছেন ১০৮ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে রাশেদ নিজাম (চ্যানেল ২৪) পেয়েছেন ১৬৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খন্দকার হানিফ রাজা (টাইমস ২৪) পেয়েছেন ৬৬ ভোট। আন্তর্জাতিক সম্পাদক পদে ১৩৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শাহীন আলম (দৈনিক জনতা)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তানভীর হাসান (যমুনা টিভি) পেয়েছেন ৮১ ভোট।
কার্যনির্বাহী সদস্য (৩টি) পদে নির্বাচিতরা হলেন ১৭০ ভোট পেয়ে প্রথম হয়েছেন মাসুদ আলম (আমাদের অর্থনীতি), ১৬৮ ভোট পেয়ে দ্বিতীয় শাহীন আবদুল বারী এবং ১০৮ ভোটে তৃতীয় সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন সাইফ বাবলু (দৈনিক সংবাদ) ।
বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত যারা : নির্বাচনে একক প্রার্থী হিসেবে দুলাল হোসেন (অর্থ সম্পাদক), বকুল আহমেদ (প্রচার ও প্রকাশনা সম্পাদক), ইমরান হোসেন সুমন (প্রশিক্ষণ ও তথ্যপ্রযুক্তি সম্পাদক), জিএম তসলিম উদ্দিন (ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক) এবং আমিনুল ইসলাম (কল্যাণ সম্পাদক) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
ভোটগ্রহণ শেষে শনিবার (২২ ডিসেম্বর) রাতে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার পারভেজ খান (ইন্ডিপেন্ডেন্ট টিভি)। এ সময় তার সঙ্গে ছিলেন নির্বাচন কমিশনার তৌহিদুর রহমান (সকালের খবর) এবং আতিকুর রহমান (বাংলাদেশের খবর)।
নির্বাচিত কমিটি পরবর্তী এক বছরের জন্য ক্র্যাব পরিচালনার দায়িত্ব পালন করবেন। এর আগে শুক্রবার (২১ ডিসেম্বর) দিনব্যাপী সংগঠনটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।