• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ডোম জনগোষ্ঠীর সার্বিক নিরাপত্তার দায়িত্ব সরকারের : নাহিদ ইসলাম

প্রকাশ:  ১০ অক্টোবর ২০২৪, ২২:১২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেছেন, ডোম জনগোষ্ঠী দীর্ঘদিন ধরে নানা বঞ্চনার শিকার হচ্ছে। আমরা আপনাদের কথা শুনব এবং আপনাদের জন্য কাজ করতে চাই। ডোম জনগোষ্ঠীর সার্বিক নিরাপত্তার দায়িত্ব সরকারের।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুর্গাপূজা উপলক্ষ্যে সূত্রাপুরের পোস্তগোলা শ্মশান ঘাটে একতা ডোম সমাজ যুব পূজা কমিটির উদ্যোগে আয়োজিত সভায় তিনি এ কথা বলেন। উপদেষ্টা বলেন, ডোম জনগোষ্ঠী যেভাবে আমাকে সন্তান হিসেবে গ্রহণ করলেন, সেজন্য আমি কৃতজ্ঞ। নতুন বাংলাদেশের জন্য আমরা যেভাবে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছি, সেভাবেই সামনের দিনগুলোতে কাজ করে যাব।

তিনি বলেন, বাংলাদেশের মানুষকে সেবা করা আমাদের প্রধান দায়িত্ব ও কর্তব্য। আমাদের দেশে নানা ধর্ম-বর্ণের জনগোষ্ঠী রয়েছে। সবার অধিকার নিশ্চিত করার মাধ্যমে বৈষম্যহীন বাংলাদেশ গড়ার স্বপ্ন আমরা দেখছি। গত ৫০ বছরে আমাদের মধ্যে অনেক ভেদাভেদ, বৈষম্য, বঞ্চনা তৈরি হয়েছে। আমরা চাই সামনের দিনগুলোতে সব  বৈষম্য, বঞ্চনা, ভেদাভেদ দূর করে সমমর্যাদার বাংলাদেশ গড়ে তুলতে, যেখানে সব নাগরিকের সমান অধিকার থাকবে।

নাহিদ ইসলাম বলেন, দিনশেষে দেশটা আমাদের সবার, এ দেশে আমরা মিলেমিশে থাকব। আমাদের প্রতিবেশী বিভিন্ন সম্প্রদায়ের যে জনগোষ্ঠী রয়েছে, তাদের সুবিধা-অসুবিধা দেখাও সবার কর্তব্য। সভায় উপদেষ্টা ডোম জনগোষ্ঠীসহ দেশের সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানান। তিনি উপস্থিত ডোম সম্প্রদায়ের জনগণকে মিষ্টিমুখ করান। আলোচনা সভায় ডোম জনগোষ্ঠীর স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত