• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

৬০০ পরিবারকে একদিনের খাবার দিলেন আশার আলো অর্গানাইজেশন

প্রকাশ:  ০৪ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

৬০০ পরিবারের একদিনের আহারনিয়ে ৩১ আগস্ট শাহরাস্তি উপজেলার বন্যার্ত পরিবারের মাঝে হাদিয়া পৌঁছে দিয়েছেন চাঁদপুর মতলব নারায়ণপুরের একটি অরাজনৈতিক সংগঠন "আশার আলো অর্গানাইজেশন" । আশার আলো সংগঠনের সদস্যরা আমাদেরকে জানান, তারা এই পর্যন্ত বন্যার্তদের জন্য তৃতীয় ধাপে গত ৩১ আগস্ট চাঁদপুর শাহরাস্তির সূচীপাড়া উত্তর, রায়শ্রী উত্তর, রায়শ্রী ১, ২, উলকিলা, হাটপাড়া, চিতোষী পশ্চিম,আয়নাতলী, মেহের উত্তর, নয়নপুর, বুরুলিয়া, দাদিয়াপাড়া, হাকামতা এবং আরো বিভিন্ন কিছু গ্রামে তারা ৬০০+ মানুষের মাঝে একদিনের সম্পূর্ণ আহার এবং শুকনা খাবার বিতরণ করেছেন ।

তাদের এক সদস্য আমাদেরকে জানান, কুমিল্লা নাঙ্গলকোটের পরিস্থিতি দেখার পর তারা চিন্তা করেছে মোটামুটি সবাই সব জায়গায় শুকনা খাবার দিচ্ছে । কিন্তু ভাত অথবা খিচুড়ি এই ধরনের খাবার এমনও মানুষ আছে যারা বহুদিন খাইতে পারে না । যেহেতু ঘর বাড়ি রান্নাঘর এবং সবকিছু পানিতে ডুবে গিয়েছে  তার কারণে মানুষ বহুদিন ধরেই শুকনা খাবার খেয়ে পড়ে আছে । যার কারণে তারা উদ্যোগ নিয়েছে তারা দুপুরের এবং রাতের জন্য চিকেন খিচুড়ি এবং শুকনা খাবারের ব্যবস্থা করবে । আশার আলো অর্গানাইজেশন প্রথম ধাপে গত ২৪ আগস্ট চাঁদপুর ফরিদগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্পিং করেছেন এবং তারা দ্বিতীয় ধাপে  ২৮০ পরিবারের জন্য ২৬ই আগস্ট হাদিয়া বিতরণ করেছেন কুমিল্লা নাঙ্গলকোটের বেশ কিছু বন্যার্তদের মাঝে হাদিয়া সামগ্রীর মধ্যে চিড়া ,মুড়ি ,চিনি, বিস্কুট ,সেলাই ,এবং প্রয়োজনীয় ঔষধ, মোমবাতি ,স্যানেটারি ন্যাপকিন এবং বস্ত্র ।

আশার আলো অর্গানাইশনের  সদস্যরা আমাদেরকে জানিয়েছেন আপাতত তাদের বন্যার্তদের জন্য হাদিয়া বিতরণের কার্যক্রম বন্ধ করা হবে । এবং তারা ক্ষতিগ্রস্ত বর্ণিতদের জন্য পূর্ণবাসনা করার পরিকল্পনা করছেন । আশার আলো অর্গানাইজেশনের সাথে যোগাযোগ করার ঠিকানা ।

আইএফআইসি ব্যাংকের নিচের তলায়, নারায়নপুর বাস স্ট্যান্ড মতলব দক্ষিণ চাঁদপুর । যোগাযোগ নাম্বার : 01648319389, 01817955305

সর্বাধিক পঠিত