• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২১ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চিকিৎসায় আর্থিক সাহায্যসহ বিভিন্ন প্রতিষ্ঠানে অনুদানের চেক বিতরণ

দেশের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যে দোয়া করবেন

----------সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ:  ০৬ জুলাই ২০২৪, ০৯:২২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর-৩ সদর আসনের সংসদ সদস্য ও সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, পদ্মা সেতু প্রকল্পের সমাপনী অনুষ্ঠানে আমার থাকার কথা ছিলো। কিন্তু আমার নির্বাচনী এলাকায় অনেক প্রোগ্রাম। এখানকার মানুষের প্রতি আমার দায়বদ্ধতা ভালোবাসা। সেজন্যে আমি সেই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারিনি। নাড়ির টানে ছুটে এসেছি আপনাদের কাছে। দেশের দক্ষিণ অঞ্চলে ব্যাপক পরিবর্তন নিয়ে এসেছে পদ্মা সেতু। মানুষের জীবনমান বদলে দিয়েছে। পদ্মা সেতু নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে। সকল ষড়যন্ত্র প্রতিহত করে বঙ্গবন্ধু কন্যা আমাদের দেশের সন্তানদের জন্যে আত্মবিশ্বাস ও আত্মমর্যাদার প্রতীক, সক্ষমতার প্রতীক হিসেবে এই পদ্মা সেতু তৈরি করেছেন আমাদের নিজস্ব অর্থায়নে। এটি আমাদের জন্যে অত্যন্ত গর্বের। সেই প্রকল্পের সমাপনী উৎসবটা পদ্মার পাড়ে হয়ে গেলো।

৫ জুলাই শুক্রবার বিকেলে চাঁদপুর শহরের জেএম সেনগুপ্ত রোডস্থ মন্ত্রীর বাসভবনে সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন জাতীয় সমাজকল্যাণ পরিষদের আর্থিক অনুদানের চেক ক্যান্সার-কিডনী রোগের চিকিৎসার আর্থিক সাহায্য ও মন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিল হতে বিভিন্ন মসজিদণ্ডমাদ্রাসা মন্দির এবং ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠনের মাঝে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়, চাঁদপুর আয়োজিত এই অনুষ্ঠানে মন্ত্রী আরো বলেন, সবাই বঙ্গবন্ধু কন্যা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যে দোয়া করবেন। তিনি এভাবে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। শুধু সামাজিক ক্ষেত্রে নয় যেমন আমাদের শিক্ষা ব্যবস্থা, নারীর উন্নয়ন, শিশুদের কল্যাণ, বয়স্কদের জন্যে, সবার জন্য যেভাবে কাজ করে চলেছেন, আমাদের অর্থনীতিকে যেভাবে এগিয়ে নিচ্ছেন, বিজ্ঞান প্রযুক্তি সব দিকে আমাদের যে অগ্রযাত্রা, তিনি যেনো সুস্থ থাকেন দীর্ঘজীবী হোন। আগামী দিনেও যেনো আমাদের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে পারেন। প্রধানমন্ত্রীর জন্যে এবং আপনাদের সেবা যেনো করে যেতে পারি আমার জন্যে দোয়া করবেন।

অনুষ্ঠানে সভাপ্রধানের বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ।

প্রধানমন্ত্রীর প্রতি দোয়া কৃতজ্ঞতা এবং সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনিকে ধন্যবাদ জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন চাঁদপুর বাসস্ট্যান্ড গোর-এ-গরিবা জামে মসজিদের খতিব মাওলানা আব্দুর রশিদ।

উপস্থিত ছিলেন পুলিশ সুপারের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ ইয়াসির আরাফাত, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি সুভাষ চন্দ্র রায়, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, পিপি অ্যাডঃ রঞ্জিত রায় চৌধুরী, জেলা আওয়ামী লীগ নেতা হাসান ইমাম বাদশা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ হুমায়ুন কবির সুমন, সদর উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকত, সমাজসেবা অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ নজরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, জেলা আওয়ামী লীগের সদস্য মোঃ আইয়ুব আলী বেপারী, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, পৌরসভার প্যানেল মেয়র অ্যাডঃ হেলাল হোসাইন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নূরুল হায়দার সংগ্রাম, রেবেকা সুলতানা মুন্না, চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি জহির উদ্দিনসহ আরো অনেকে।

আর্থিক চেক বিতরণ অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সাংবাদিক এমআর ইসলাম বাবু, পৌর আওয়ামী লীগ নেতা অ্যাডঃ সাইফুদ্দিন বাবু, সমাজসেবা অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ফিরোজ আহমেদ, চাঁদপুর জেলার ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু ও পৌর আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক এমরান হোসেন সেলিম।

এ সময় আলেমণ্ডওলামা, মসজিদণ্ডমাদ্রাসা মন্দির পরিচালনা কমিটির নেতৃবৃন্দ, সামাজিক সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের কর্মকর্তাবৃন্দ এবং অসুস্থ মানুষের পরিবারবর্গ ও আওয়ামী লীগ অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

ডাঃ দীপু মনি এমপি এর আগে বেলা বারোটার সময় চাঁদপুর সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়নের কালী ভাংতি এলাকায় কুমিল্লা, ব্রাহ্মাণবাড়িয়া ও চাঁদপুর জেলার গুরুত্বপূর্ণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের অধীন ‘চাঁদপুর পিএসসি গার্ডার ব্রীজ’ নির্মাণ কাজের ভিত্তিফলক উন্মোচন করেন।

এরপর তিনি তাঁর নির্বাচনী এলাকার গরিব, অসহায় ও দুঃস্থদের মাঝে নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ করেন। সন্ধ্যা ৭টায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে ‘জয়ধ্বনি সংগীত বিদ্যায়তন’-এর একযুগ পূর্তি ও প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

রাত ৮টায় তিনি জে এম সেনগুপ্ত রোডস্থ নিজ বাসভবনে চাঁদপুর সদর ও হাইমচর উপজেলার সকল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যানগণের সাথে মতবিনিময় করেন। দুদিনের সফরে মন্ত্রী ডাঃ দীপু মনি চাঁদপুরে অবস্থান করছেন। আজ শনিবার দলীয় প্রোগ্রামসহ উন্নয়নমূলক প্রোগ্রামে অংশ নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।

সর্বাধিক পঠিত