• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

কুমিল্লা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

প্রকাশ:  ১০ জুন ২০২৪, ০৮:৫৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

কুমিল্লার বুড়িচং উপজেলা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষা বাহিনী বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। রোববার সকাল ৮টার দিকে উপজেলার বাকশীমূল ইউনিয়নের জামতলা গ্রামের ৬৬ নম্বর সীমান্ত পিলার এলাকায় এ ঘটনা ঘটে বলে ৬০ বিজিবির অধিনায়ক এ এম জাবের বিন জব্বার জানান। নিহত ব্যক্তির নাম আনোয়ার হোসেন (৫০)। তিনি ওই ইউনিয়নের মিরপুর গ্রামের চারু মিয়ার ছেলে।

স্থানীয় ইউপি সদস্য আবুল কাশেম বলেন, সকাল ৮টায় স্থানীয়রা জামতলা উত্তরপাড়া সীমান্ত এলাকায় গুলির শব্দ শুনতে পান। পরে তিনি জানতে পারেন, ভারত থেকে চিনি আনতে গিয়ে বিএসএফের গুলিতে একজন নিহত হয়েছেন। তিনি বিষয়টি শংকুচাইল বিজিবি ক্যাম্পে জানান। পরে বিজিবি সদস্যদের সঙ্গে নিয়ে সীমান্ত এলাকায় গিয়ে মরদেহ দেখতে পান। বাকশীমূল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল করিম বলেন, মরদেহ এখনও সীমান্তের কাঁটাতারের কাছে পড়ে আছে।

৬০ বিজিবির অধিনায়ক এ এম জাবের বিন জব্বার সাংবাদিকদের বলেন, “সকালে আনোয়ার অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করে। এ সময় বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি করে। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান। তিনি চিনি চোরাকারবারি হিসেবে কাজ করতেন। বিষয়টি নিয়ে বিএসএফের সঙ্গে আলোচনার চেষ্টা চলমান রয়েছে বলে জানান বিজিবি অধিনায়ক।

বুড়িচং থানার ওসি আবুল হাসনাত খন্দকার বলেন, “সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছে বলে জানতে পেরেছি। লাশ কাঁটাতার সংলগ্ন এলাকায় পাওয়া গিয়েছে। তবে কী কারণে এমনটা ঘটেছে তা আমরা এখনও জানতে পারিনি।

সর্বাধিক পঠিত