• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হাজীগঞ্জ ফোরামের তিনদিনের বই মেলা উদ্বোধন

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৪২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

যে কোনো পাঠক বই পড়ার মাধ্যমে নিজে আত্মতৃপ্তি পেতে পারেন। বইয়ের প্রতি সবার কম-বেশি ভালোবাসা আছে। বছরের প্রথম দিন আওয়ামী লীগ সরকার শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন। বই পড়ুন, জ্ঞান আহরণ করুন, দেখবেন সমাজ ব্যবস্থা পাল্টে যাবে। আমরা বইয়ের প্রতি দিন দিন আগ্রহ হারাচ্ছি। টেক্সট বুক আজকে ফেসবুকে চলে গেছে। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে হাজীগঞ্জ ফোরামের আয়োজনে তিনদিন ব্যাপী বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হাজীগঞ্জ পৌরসভার মেয়র ও হাজীগঞ্জ শহর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম. মাহবুব উল আলম লিপন। এ সময় প্রধান অতিথিসহ অন্য নেতৃবৃন্দ বই মেলার সকল স্টল ঘুরে ঘুরে দেখেন।
১৯ ফেব্রুয়ারি সোমবার বিকেলে হাজীগঞ্জ বাজারস্থ ফুড লাভার্স পার্টি সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে সভাপ্রধানের দায়িত্ব পালন করেন হাজীগঞ্জ ফোরামের সভাপতি ব্যারিস্টার শাহরিয়ার আহমেদ। ফোরামের সদস্য জাহিদ হাসানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হাজীগঞ্জ ফোরামের সহ-সভাপতি যুগল কৃষ্ণ হালদার, সাধারণ সম্পাদক অধ্যাপক এস.এম. চিশতী, সাংগঠনিক সম্পাদক ও মেলা উদ্যাপন কমিটির আহ্বায়ক মহিউদ্দিন আল আজাদ প্রমুখ।
অনুষ্ঠানের পবিত্র কোরআন মাজিদ থেকে তেলাওয়াত করেন মোঃ হুজাইফা ও গীতা থেকে পাঠ করেন সুজন দাস। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌর প্যানেল মেয়র-২ মোঃ আজাদ হোসেন মজুমদার, হাজীগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য জহিরুল ইসলাম লিটন, হাবিবুর রহমান, হাজীগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি কামরুজ্জামান টুটুলসহ অন্য অতিথিবৃন্দ এবং হাজীগঞ্জ ফোরামের সদস্যসহ অন্য নেতৃবৃন্দ।
উল্লেখ্য, কাল ২১ ফেব্রুয়ারী গুণী লেখকদের সাহিত্য সম্মাননা ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হবে তিন দিনব্যাপী এ মেলা। এ দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কিংবদন্তিতুল্য বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।

 

সর্বাধিক পঠিত