• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

লঞ্চ থেকে ৫০ মণ জাটকা জব্দ, আটক ৩

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৩৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 ভোলা থেকে ছেড়ে আসা ঢাকাগামী এমভি ফারহান-৮ নামে যাত্রীবাহী লঞ্চ থেকে ২ হাজার কেজি (৫০ মণ) জাটকা জব্দ করেছে চাঁদপুর নৌ পুলিশ। একই সময় জাটকা পাচারের সাথে জড়িত ৩ ব্যক্তিকে আটক করা হয়। গতকাল ১৯ ফেব্রুয়ারি সোমবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের গুচ্ছগ্রাম সংলগ্ন নদী এলাকা থেকে এসব জাটকা জব্দ করা হয়।
দুপুরে সদরের হানারচর ইউনিয়নের হরিণা ফেরিঘাটস্থ নৌপুলিশ ফাঁড়িতে জব্দকৃত জাটকা নৌপুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ বেলায়েত সিকদার উপস্থিত থেকে এতিমখানা, অসহায়, গরীব ও দুঃস্থদের মাঝে বিতরণ করেন।
আটক ব্যক্তিরা হলেন : ভোলা জেলার মনপুরা এলাকার মোঃ ফারুক (৪৭), মোঃ পারভেজ (২৪) ও মোঃ রিয়াদ (১৯)।
পুলিশ জানায়, সকালে চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের গুচ্ছগ্রামের পূর্ব পাশে মেঘনা নদীতে হরিণা ঘাটস্থ নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ নজরুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভোলা থেকে ছেড়ে আসা ঢাকাগামী এমভি ফারহান নামে লঞ্চ থেকে দুই হাজার কেজি জাটকা জব্দ করা হয়। একই সময় জাটকার সঙ্গে থাকা তিন ব্যক্তিকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থাগ্রহণ করা হবে।
নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান বলেন, নৌ পুলিশ চাঁদপুর অঞ্চল কর্তৃক জাটকা নিধন প্রতিরোধে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। জাটকা নিধনকারীদের বিরুদ্ধে নৌ পুলিশ জিরো টলারেন্স নীতি গ্রহণ করে আইনের আওতায় নিয়ে আসছে। নৌপথের নিরাপত্তা নিশ্চিত করতে অভিযান অব্যাহত থাকবে।

 

সর্বাধিক পঠিত