• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

কোস্টগার্ডের অভিযানে ১৩০ মণ জাটকাসহ আটক ৭

প্রকাশ:  ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১:০৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরের মেঘনা নদীতে ৫ হাজার ২শ’ কেজি ও নারায়ণগঞ্জের কাঁচপুরে ৯শ’ কেজি জাটকাসহ ৭ জনকে আটক করেছে কোস্ট গার্ড। ১৩ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেলে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।
তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোর ৫টার সময় কোস্ট গার্ড চাঁদপুর স্টেশনের কমান্ডার সাব লেফটেন্যান্ট ফজলু হকের নেতৃত্বে হাইমচরের ঈশানবালা মেঘনা নদীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে শরীয়তপুর হতে ঈশানবালাগামী একটি কাঠের ট্রলার তল্লাশি করে আনুমানিক ৫ হাজার ২০০ কেজি (১৩০ মণ) জাটকাসহ ০৭ জনকে আটক করা হয়। যার আনুমানিক বাজার মূল্য পনেরো লক্ষ ষাট হাজার টাকা।
অপরদিকে, গোপন সংবাদের ভিত্তিতে আজ ১৩ ফেব্রুয়ারি মঙ্গলবার ভোর পৌনে ছয়টার সময় কোস্ট গার্ড স্টেশন পাগলা এবং মৎস্য দপ্তর নারায়ণগঞ্জ সদর যৌথ উদ্যোগে স্টেশন কমান্ডার পাগলা লেফটেন্যান্ট রুহান মনজুরের নেতৃত্বে নারায়ণগঞ্জ জেলার কাঁচপুর ব্রিজ সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন নোয়াখালী থেকে ঢাকাগামী একটি ট্রাক তল্লাশি করে আনুমানিক ৯শ’ কেজি জাটকা জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য তিন লক্ষ ষাট হাজার টাকা। অভিযানে জাটকা ব্যতীত অন্যান্য বৈধ মাছ থাকায় উক্ত মাছসমূহ স্ব-স্ব মালিককে বুঝিয়ে দিয়ে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।
তিনি আরও বলেন, চাঁদপুরে জব্দকৃত জাটকা সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ তানজিমুল ইসলামের উপস্থিতিতে স্থানীয় এতিমখানা, মাদ্রাসা ও দুঃস্থ পরিবারের মাঝে বিতরণ করা হয়। আটককৃত ব্যক্তিদের মুচলেকা নিয়ে বোটসহ ছেড়ে দেওয়া হয়।
অপরদিকে, নারায়ণগঞ্জে উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা রঞ্জিত সরকারের উপস্থিতিতে জব্দকৃত জাটকা স্থানীয় এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়।

 

সর্বাধিক পঠিত