• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর সরকারি কলেজে লিগ্যাল এইডের প্রচারণা সভা ও পুরস্কার বিতরণ

অসচ্ছল মানুষের বিচার প্রাপ্তির অধিকারকেও নিশ্চিত করছে সরকার

------জ্যেষ্ঠ জেলা ও দায়রা জজ মহসিনুল হক

প্রকাশ:  ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৫৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 ‘বিনা খরচে নিন আইনি সহায়তা, শেখ হাসিনার সরকার দিচ্ছে এই নিশ্চয়তা’  স্লোগানে সরকারিভাবে আইনগত সহায়তা প্রদান বিষয়ক প্রচারণামূলক সভা, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। চাঁদপুর সরকারি কলেজ কনফারেন্স কক্ষে ১৩ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেলে আয়োজিত অনুষ্ঠানে সভাপ্রধান ছিলেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং জ্যেষ্ঠ জেলা ও দায়রা জজ মহসিনুল হক।
সভাপতির বক্তব্যে তিনি বলেন, সমাজের পিছিয়ে পড়া মানুষের জন্য রাষ্ট্রের দায়িত্ব আছে। আইনি সহায়তার মাধ্যমে দরিদ্র জনগোষ্ঠীর জন্যে জাতীয় আইনগত সহায়তা সংস্থা (লিগ্যাল এইড) অফিস সেই কার্যক্রম পরিচালনা করছে।
তিনি আরো বলেন, দরিদ্র, অসহায় ও অসচ্ছল মানুষের বিচার প্রাপ্তির অধিকারকে নিশ্চিত করার উদ্দেশ্যে বাংলাদেশ সরকার বিনা খরচে আইনগত সহায়তা কার্যক্রম গ্রহণ করেছে। বঙ্গবন্ধুর সোনার বাংলায় শেখ হাসিনার অবদান, বিনামূল্যে লিগ্যাল এইডে আইনি সেবা দান। এই সেবার বিষয়ে জনগণকে অবগত করতে হলে লিগ্যাল এইডের কার্যক্রমের ব্যাপক প্রচারণা দরকার।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা লিগ্যাল এইড অফিসার জ্যেষ্ঠ সহকারী জজ সারোয়ার জাহান। আয়োজনে জেলা লিগ্যাল এইড অফিস।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ। বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ মোঃ খলিলুর রহমান, জ্যেষ্ঠ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মোরশেদুল আলমসহ সুধী ও আমন্ত্রিত অতিথিরা।
বক্তব্য শেষে কুইজ প্রতিযোগিতায় জয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। এর আগে কলেজ ক্যাম্পাসে বৃক্ষরোপণ করেন জেষ্ঠ জেলা ও দায়রা জজ মহসিনুল হকসহ অতিথিরা।

সর্বাধিক পঠিত