• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হাজীগঞ্জে অবৈধ ড্রেজার পরিচালনার দায়ে ১ লাখ টাকা জরিমানা

প্রকাশ:  ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৩০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

হাজীগঞ্জে অবৈধ ড্রেজার দিয়ে মাটি উত্তোলন করার অপরাধে নগদ ১ লাখ টাকা জরিমানা আরোপ ও আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেহেদী হাসান মানিক। বুধবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তিনি কালচোঁ দক্ষিণ ইউনিয়নের সৈয়দপুর গ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জমির মালিক ও ড্রেজার ব্যবসায়ীকে এ জরিমানা করেন।
জানা গেছে, দীর্ঘদিন ধরে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলন করে বিক্রি এবং বিক্রিকৃত মাটি দিয়ে পুকুরসহ বিভিন্ন জলাশয় ভরাট করা হচ্ছে এমন অভিযোগে বুধবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলা প্রশাসন। অভিযানে অভিযোগের সত্যতা পাওয়ায় তাৎক্ষণিক অবৈধ ড্রেজার পরিচালনাকারী জিসান নামের একজনকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ অনুযায়ী নগদ ১ লাখ টাকা জরিমানা করা হয়।
হাজীগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে ড্রেজার মেশিনটি অপসারণের নির্দেশনা দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেহেদী হাসান মানিক। এ সময় উপজেলা সহকারী কমিশনার কার্যালয়ের নাজির মোহাম্মদ ইব্রাহিম খলিল, সার্টিফিকেট পেশকার গোলাম চিশতী, হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ নাজিম উদ্দিনসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেহেদী হাসান মানিক বলেন, অবৈধ ড্রেজিং করে মাটি উত্তোলন, কৃষি জমি ধ্বংস ও জলাশয় ভরাটকারীসহ ড্রেজার ব্যবসায়ীদের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।