• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর সরকারি কলেজ সিসিডিএফ-এর আয়োজনে বিতার্কিক অন্বেষণ ও শীতসন্ধ্যা

প্রকাশ:  ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:১৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ঐতিহ্যবাহী চাঁদপুর সরকারি কলেজে ০৬ ফেব্রুয়ারি মঙ্গলবার চাঁদপুর সরকারি কলেজ ডিবেট ফোরাম (সিসিডিএফ)-এর আয়োজনে কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় ‘বিতার্কিক অন্বেষণ ও শীত সন্ধ্যা-২০২৪’।
ভিন্নধর্মী এ শীত সন্ধ্যায় সিসিডিএফ সভাপতি মুহাম্মদ আবদুল বাসেদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ও সিসিডিএফ-এর প্রধান পৃষ্ঠপোষক প্রফেসর অসিত বরণ দাশ। এছাড়া বক্তব্য রাখেন অধ্যক্ষের বড় ভাই অসীম কুমার দাশ ও পরিবারবর্গ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ ও সিসিডিএফ-এর পৃষ্ঠপোষক প্রফেসর শেখ মোঃ খলিলুর রহমান, পুরাণবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ও সিসিডিএফ-এর মডারেটর কিউএম হাসান শাহারিয়ার এবং শিক্ষক পরিষদের সম্পাদক ও সিসিডিএফ-এর কো-মডারেটর মেহেদি হাসানসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, অতিথি ও তাদের পরিবারবর্গ।
কলেজের নবীন বিতার্কিকদের নিয়ে আয়োজিত ১৬টি দলের অংশগ্রহণে চ্যাম্পিয়ন দল ‘ঞযব ঐুঢ়ড়পৎরংু উবসড়ষরংযবৎং’ এবং রানার-আপ দল ‘ধ্রুবকথা’সহ টুর্নামেন্টে সেরা বিতার্কিকদের ট্রফি, উপহার ও সার্টিফিকেট প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মান্যবর অধ্যক্ষ মহোদয়।
অনুষ্ঠানের এক পর্যায়ে প্রধান অতিথি তার পরিবারবর্গসহ অন্যান্য অতিথিকে নিয়ে পিঠা-পুলির স্টল ঘুরে শীতকালীন ও ঐতিহ্যবাহী বাহারি রকমের পিঠার স্বাদ উপভোগ করেন। আমন্ত্রিত অতিথিরা সিসিডিএফ পরিবারের এ ভিন্নধর্মী আয়োজনের ভূয়সী প্রশংসা করেন এবং আগামীতেও এ ধরনের আয়োজন অব্যাহত রাখার আহ্বান জানান।
পরবর্তীতে রম্য বিতর্ক, কবিতা আবৃত্তি, নৃত্য ও গানসহ বিভিন্ন ধরনের সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে কলেজ ক্যাম্পাসে সুন্দরতম একটি শীত সন্ধ্যার সফল সমাপ্তি ঘটে।