• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

অন্তিম শয়ানে ড. শামছুল হক ভূঁইয়া

প্রকাশ:  ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১০:১৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরে-৪ (ফরিদগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ড. শামছুল হক ভূঁইয়ার দাফন সম্পন্ন হয়েছে। গত শুক্রবার ইন্তেকালের পর ঢাকার ইস্কাটন গার্ডেন জামে মসজিদে প্রথম জানাজা শেষে রোববার ৪ ফেব্রুয়ারি সকাল ১০টায় চাঁদপুরের বাবুরহাট স্কুল এন্ড কলেজ মাঠে, ১১টায় চাঁদপুর হাসান সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ও ফরিদগঞ্জে দুপুর ২টায় আবিদুর রেজা পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে, বিকেল ৩টায় গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত ডিগ্রি কলেজ মাঠে ও সর্বশেষ কাউনিয়া শহীদ হাবিবুল্লা উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে ফরিদগঞ্জ উপজেলার রূপসা দক্ষিণ ইউনিয়নের কাউনিয়া ভূঁইয়া বাড়ির পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। প্রতিটি জানাজায় হাজার হাজার মুসুল্লি অংশগ্রহণ করেন।
ফরিদগঞ্জে জানাজাগুলোতে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ হারুনুর রশিদ সাগর, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএস তসলিম, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মামুনুর রশিদ পাঠান, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মহিউদ্দিন খোকা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রফিকুল আমিন কাজল, সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকার, যুগ্ম সম্পাদক ওয়াহিদুর রহমান রানা, আরিফুর রহমান আজাদ, পৌর আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র মাহফুজুল হক, সাংগঠনিক সম্পাদক ফরিদ আহমেদ রাসেল, আওয়ামী লীগ নেতা আমির আজম রেজা, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তোফায়েল আহমেদ, পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক কামাল মিয়াজী, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মুজিবুর রহমান দুলাল, সাবেক মেয়র মঞ্জিল হোসেন, ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নেপাল চন্দ্র দেবনাথ, প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষে গোলাম রাব্বানী, ইউনিয়ন চেয়ারম্যান সমিতির পক্ষে হারুনুর রশিদ, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিদের পক্ষে শওকত আলী, সাধারণ সম্পাদকদের পক্ষে জাকির খান বাবু, মরহুমের ভাগ্নে ব্রিগেডিয়ার জেনারেল সামস এবং মরহুমের ছোট ছেলে।  
শুক্রবার ২ ফেব্রুয়ারি সকাল ৭টায় ঢাকার এভার কেয়ার হাসপাতালে তিনি মারা যান। তিনি দীর্ঘদিন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ছিলেন।
উল্লেখ্য, ড. শামছুল হক ভূঁইয়া ২০১৪ সালে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন। কর্মজীবন শেষ করে তিনি ২০০৫ সালে সম্মেলনের মাধ্যমে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে ১২ বছর দায়িত্ব পালন করেন। তিনি বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা ও সভাপতির দায়িত্বে ছিলেন। তিনি চাঁদপুর জেলা আওয়ামী লীগের ১নং সদস্য এবং বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য হিসেবে আমৃত্যু দায়িত্বরত ছিলেন।
ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার পৈত্রিক বাড়ি ফরিদগঞ্জ উপজেলার কাউনিয়া গ্রামে। তার পিতার নাম মোঃ হাসমত উল্লাহ এবং মায়ের নাম হাজেরা বেগম। তিনি স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন।
এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) ও চাঁদপুর-৩ (চাঁদপুর সদর ও হাইমচর) দুটি আসন থেকে নির্বাচনে ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

 

সর্বাধিক পঠিত