• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চবিতে চাঁদপুর জেলা স্টুডেন্টস্ অ্যাসোসিয়েশনের ক্যালেন্ডারের মোড়ক উন্মোচন

প্রকাশ:  ২২ জানুয়ারি ২০২৪, ১২:৫৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ে (চবি) চাঁদপুর জেলা স্টুডেন্টস্ অ্যাসোসিয়েশনের বার্ষিক ক্যালেন্ডারের মোড়ক উন্মোচন -২০২৪ অনুষ্ঠিত হয়েছে। ২০ জানুয়ারি শনিবার চট্টগ্রাম শহরের হোটেল জামান রেস্টুরেন্ট এন্ড পার্টি হাউজে বিকেল সাড়ে ৪টায় ক্যালেন্ডারের মোড়ক উন্মোচন করা করা হয়।
সংগঠনের সভাপতি ইবনে আরমানের সভাপতিত্বে এবং আতুন্না জাহান তুষমী ও সামিয়া রশিদের সঞ্চালনায়  অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক কাজী হাসিবুর রহমান তুর্জয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ও চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মোয়াজ্জেম হোসেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মেট্রোপলিটনের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জি. এম. সালাউদ্দিন, প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক মোঃ ইকরাম আনসার তুহিন, সংগঠনের পৃষ্ঠপোষক মোঃ মুনির হোসেন ও আবদুস সোবহান। বিশেষ অতিথি ছিলেন ইঞ্জিনিয়ার ইশতিয়াক আহম্মেদ, ৮ম কমিটির সহ-সভাপতি শাহ-আলম সাকিব, ৮ম কমিটির সাধারণ সম্পাদক শামিম মিজি, ১০ম কার্যনির্বাহী পরিষদের সভাপতি ফারুকুল ইসলাম, ১১তম কার্যনির্বাহী পরিষদের সভাপতি মোদাচ্ছের হোসাইন, ১২তম কার্যনির্বাহী পরিষদের সভাপতি মাহফুজ আলম অনিক ও ১২তম কার্যনির্বাহী পরিষদের সিনিয়র সহ-সভাপতি সাইফুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোয়াজ্জেম হোসেন বলেন, আমি আরেকটি সংগঠনের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছি। কিন্তু চাঁদপুর জেলা স্টুডেন্টস্ অ্যাসোসিয়েশনের মতো এতো সক্রিয় সংগঠন আমি চবিতে আরেকটি দেখিনি। শিক্ষার্থীদের লিডারশীপ এবং স্কিল ডেভেলপমেন্টে এ সংগঠন অগ্রণী ভূমিকা রাখছে। এখানে যারা সদস্য হিসেবে আসে তারা কখনো এই সংগঠনকে ছেড়ে যায় না--এটাই এ সংগঠনের সার্থকতা। আমি মনে করি এই সংগঠন জাতীয় জীবনেও অবদান রাখছে।
বিশেষ অতিথির বক্তব্যে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জি. এম. সালাউদ্দিন বলেন, দুটি বৃক্ষ আছে, একটি হলো জ্ঞান বৃক্ষ আরেকটি হলো জীবন বৃক্ষ। বর্তমানে বেশির ভাগ মানুষ জীবন বৃক্ষের স্বাদ আস্বাদন করলেও জ্ঞান বৃক্ষের স্বাদ আস্বাদন করতে পারে না। আপনাদের অনেক বড় লক্ষ্য স্থির করতে হবে। সমাজের জন্যে, মানুষের জন্যে কাজ করতে হবে। একটা টেরিটোরিতে আবদ্ধ না থেকে আপনাদের চতুর্দিকে ছড়িয়ে পড়তে হবে।

 

সর্বাধিক পঠিত