• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হাজীগঞ্জে সংবর্ধনা অনুষ্ঠানে রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

নৌকার বাইরে কাজ করে অনেকে বিশ্বাসঘাতকতা করেছে

প্রকাশ:  ২১ জানুয়ারি ২০২৪, ১০:১৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

পঞ্চমবারের মতো চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকা থেকে সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তমকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। উপজেলা নির্বাচন পরিচালনা কমিটির আয়োজনে ২০ জানুয়ারি শনিবার বিকেলে হাজীগঞ্জ বিয়ে বাড়ি কমিউনিটি সেন্টারের বাইরের মাঠে এ সংবর্ধনা প্রদান করা হয়।
এ সময় তিনি নির্বাচন পরিচালনা কমিটির সদস্য, দলীয় নেতা-কর্মীদের ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন। মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম বলেন, আমি রাজনীতি করতে এসেছি জনগণের সেবা করার জন্য। কারো ক্ষতি করার জন্য আমি সংসদ সদস্য নির্বাচিত হইনি। আপনাদের ভালোবাসায় আমি পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছি। প্রথমবার আমি নির্বাচিত হয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর মতো গুরুদায়িত্ব পালন করেছি।
তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়েছেন। আপনারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। আপনাদের সেবা করতে হবে। কারণ সংসদ সদস্যের কাজ হচ্ছে তার সংসদীয় এলাকায় কাউকে বিভাজন না করে দলমত নির্বিশেষ একত্রিত হয়ে উন্নয়ন এবং মানুষের মঙ্গলে কাজ করা।
দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, শুধু রাজনীতি করলে হবে না, মানুষের পাশে দাঁড়াতে হবে। মানুষের দুঃখ-কষ্ট লাঘবে কাজ করতে হবে। আপনি-আমি যদি একজনের মধ্যেও হাসি ফোটাতে পারি, তাহলেই সার্থক। রাজনীতি ভোগ বা ক্ষমতার জন্য নয়, মানুষের কল্যাণের জন্য। তাই আপনার পাশে ঘরের মানুষের খোঁজ-খবর নিতে হবে। প্রত্যেকটি মানুষের অংশীদার হয়ে মানুষের কল্যাণে কাজ করতে হবে।
মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি আরো বলেন, আওয়ামী লীগের সাথে থেকে নৌকার বাইরে কাজ করে অনেকে বিশ^াসঘাতকতা করেছে। আমি অতীত ভুলে যেতে চাই না, কিন্তু অতীত নিয়ে সময় নষ্টও করতে চাই না। আমি সামনের দিকে এগিয়ে যেতে চাই। যারা নৌকার বাইরে কাজ করেছে, আমরা তাদের চিহ্নিত করে রাখতে চাই। তবে আমরা কিন্তু কারো বিরুদ্ধে পদক্ষেপে যাচ্ছি না। তাদের বিচার আল্লাহ করবেন।
উপজেলা নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক, পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আ. স. ম. মাহবুব-উল আলম লিপনের সভাপ্রধানে ও পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ সৈয়দ আহাম্মদ খসরু, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হাজী জসিম উদ্দিন, বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের যৌথ সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠান পরিচালনা করা হয়।
বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ সার্কেল) পংকজ কুমার দে ও হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত করেন আওয়ামী লীগ নেতা মামুনুর রশিদ স্বপন। এ সময় জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটাঃ আহসান হাবিব অরুণ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মোঃ বিল্লাল হোসেন মজুমদার, উপজেলা আওয়ামী লীগ নেতা ইকবালুজ্জামান ফারুক, অধ্যাপক স্বপন কুমার পাল, আলহাজ মোঃ সেলিম,  মোঃ সেলিম মিয়া, সত্য ব্রত ভদ্র মিঠুন, মুন্সী মোহাম্মদ মনিরসহ উপজেলা, পৌর ও সকল ইউনিয়নের আওয়াম লীগ, যুবলীগ ও ছাত্রলীগের কয়েক হাজার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের আহ্বায়ক মাসুদ ইকবাল, সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ফরিদুল ইসলাম, পৌর সেচ্ছাসেবক লীগের আহ্বায়ক রাজন চন্দ্র সাহা, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল আলম বেপারী, সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বি প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত