• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে মাসব্যাপী উদ্যমী নারী ক্ষুদ্র ও কুটির শিল্পমেলার উদ্বোধন

সরকার প্রান্তিক মানুষকে উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করতে চায় : সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনি

প্রকাশ:  ২০ জানুয়ারি ২০২৪, ১০:৩৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর কেন্দ্রীয় শহিদ মিনারে মাসব্যাপী উদ্যমী নারী ক্ষুদ্র ও কুটির শিল্পমেলার উদ্বোধন করা হয়েছে। ১৯ জানুয়ারি শুক্রবার বেলা ১১টায় চাঁদপুর উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে এ মেলার উদ্বোধন করেন সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।
তিনি বলেন, নানা কারণে সমাজে এখনো কিছু প্রান্তিক মানুষ পিছিয়ে আছে। কোথাও ভৌগোলিক কারণে, কোথাও অবস্থানগত কারণে, আবার কোথাও সাম্প্রদায়িক কারণে। আর সেই প্রান্তিকতা দূর করতে বঙ্গবন্ধু বৈষম্যহীন সমাজ চেয়েছিলেন। বর্তমানে বঙ্গবন্ধু কন্যা অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের মাধ্যমে সে কল্যাণমুখী রাষ্ট্র তৈরিতে কাজ করে যাচ্ছেন। সরকার প্রান্তিক মানুষকে উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করতে চায়।
মন্ত্রী বলেন, নারী ক্ষমতায়নে পরিবেশ তৈরি করতে পারিবারিক পরিষদ থেকে শুরু করে বৈশ্বিক পর্যায় পর্যন্ত নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজকে বাংলাদেশে সকল ক্ষেত্রে নারীদের সাফল্যের জয়জয়কার। বাংলাদেশের নারীরা আজ আন্তর্জাতিক পর্যায়েও তাদের কর্মদ্যুতি ছড়াচ্ছেন। এর থেকে চাঁদপুরের নারীরাও পিছিয়ে নেই। তথ্য-প্রযুক্তি এবং সরকারের উন্নয়নমুখী নানা সুযোগ-সুবিধা কাজে লাগিয়ে চাঁদপুরে অসংখ্য নারী উদ্যোক্তা সৃষ্টি হয়েছে।
তিনি বলেন, আজকে চাঁদপুরো উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে মাসব্যাপী উদ্যমী নারী ক্ষুদ্র ও কুটির শিল্পমেলা শুরু হলো। এখানে নারী উদ্যোক্তারা তাদের হাতে তৈরি পণ্য প্রদর্শন এবং বিক্রয়ের সুযোগ পাবে। আমি আয়োজকদের ধন্যবাদ এবং অংশগ্রহণকারী নারী উদ্যোক্তাদের অভিনন্দন জানাই।
চাঁদপুর উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট মনিরা আক্তারের সভাপ্রধানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত প্রমুখ।
চাঁদপুর উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সদস্য কবিতা সাহার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন মেলা কমিটির আহ্বায়ক জেসমিন আক্তার। উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা এসএম সালাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী ও অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, উপ-দপ্তর সম্পাদক অ্যাডঃ রণজিত রায় চৌধুরী, চাঁদপুর জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রজত শুভ্র সরকার, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমন নারী উদ্যোক্তাগণ।
উল্লেখ্য, মাসব্যাপী উদ্যমী নারী ক্ষুদ্র ও কুটির শিল্পমেলায় ৪২টি স্টল রয়েছে। এসব স্টলে নারী উদ্যোক্তাদের তৈরি বিভিন্ন পাটজাত পণ্য, হস্তশিল্প, শাড়ি, থ্রি-পিচ, নকশিকাঁথা, ঘর সাজানোর আসবাবপত্র, পিঠা-আচারসহ বাড়িতে তৈরি বিভিন্ন পণ্য পাওয়া যাবে। মেলা চলবে প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত।

সর্বাধিক পঠিত