• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

দেড় হাজার টাকার কাজে গিয়ে প্রাণ গেলো গাছ কাটা শ্রমিকের

প্রকাশ:  ২৮ ডিসেম্বর ২০২৩, ১৩:৫৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

দেড় হাজার টাকায় গাছ কাটার চুক্তি নেন মোঃ শাহজালাল ভূঁইয়া (৫০) নামের এক দিনমজুর। সেই গাছ কাটতে গিয়ে গাছ থেকে পড়ে গিয়ে প্রাণ হারান তিনি। ২৭ ডিসেম্বর বুধবার হাজীগঞ্জ পৌরসভাধীন ৪নং ওয়ার্ডের মকিমাবাদ গ্রামের আল কাউসার মাদ্রাসা এলাকায় এ ঘটনা ঘটে। শাহজালাল উপজেলার হাটিলা পশ্চিম ইউনিয়নের পাতানিশ গ্রামের মৃত ইদ্রিস তপদারের ছেলে। তিনি স্ত্রী ও সন্তানদের নিয়ে পৌরসভাধীন ৫নং ওয়ার্ডস্থ মকিমাবাদ এলাকায় বাসা ভাড়া করে থাকতেন।
স্থানীয়রা জানান, আল কাউসার মাদ্রাসা কর্তৃপক্ষ কদম গাছের ডাল কাটার জন্যে শাহজালালকে দেড় হাজার টাকার চুক্তিতে কাজ দেন। বুধবার বেলা আনুমানিক ১২টার দিকে তিনি গাছে উঠেন। এ সময় অসাবধানতাবশত গাছ থেকে নিচে পড়ে তিনি গুরুতর আহত হন। তাৎক্ষণিক স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, মোঃ শাহজালাল ভূঁইয়া পেশায় একজন দিনমজুর। তিনি রিকশা চালানোর পাশাপশি সবধরনের শ্রমিকের কাজ করে থাকেন। তার বাড়ি হাটিলা পশ্চিম ইউনিয়নের পাতানিশ গ্রামে হলেও তিনি হাটিলা পূর্ব ইউনিয়নের বেলঘর গ্রামের হাটখোলা শ^শুর এলাকায় বাড়ি করেন। তবে কাজের সুবাদে তিনি স্ত্রী, ৩ মেয়ে ও দুই ছেলে নিয়ে মকিমাবাদ গ্রামে বাসা ভাড়া করে থাকতেন।
নিহতের স্বজনরা জানান, মোঃ শাহজালাল ভূঁইয়ার স্ত্রী মাহমুদা বাসাবাড়িতে গৃহকর্মীর কাজ করেন। দুই মেয়েকে পাত্রস্থ করলেও বিবাহ উপযোগী ১ মেয়ে ও প্রতিবন্ধী ১ ছেলের ভবিষ্যৎ গড়তে অভাবের সংসারে তারা স্বামী-স্ত্রী দুজন কাজ করে থাকেন। এরমধ্যে বাড়তি আয়ের জন্য রিকশা চালানোর পাশাপাশি বিভিন্ন দিনমজুরসহ সবধরনের খেটে খাওয়া কাজ করতেন শাহজালাল।
আল কাউসার মাদ্রাসায় গাছ কাটতে গিয়ে দুর্ঘটনাবশত মোঃ শাহজালাল ভূঁইয়ার মৃত্যুর ঘটনায় মাদরাসা কর্তৃপক্ষ সংবাদকর্মীদের বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করেন।
হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ জানান, ঘটনাটি জানতে পেরেছি। শাহ্জালাল রিকশা চালানোর পাশাপাশি শ্রমিকের কাজ করতেন। তিনি আল কাউসার মাদরাসায় গাছ থেকে পড়ে মারা যান। নিহতের মরদেহ পুলিশি হেফাজতে রয়েছে। পরবর্তীতে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

 

সর্বাধিক পঠিত