• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০
  • ||
  • আর্কাইভ

কর অঞ্চল কুমিল্লার সেরা করদাতাদের সম্মাননা জানালো জাতীয় রাজস্ব বোর্ড

প্রকাশ:  ২১ ডিসেম্বর ২০২৩, ১৪:৪২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

কুমিল্লা সিটি কর্পোরেশন ও কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, চাঁদপুর, নোয়াখালী ও লক্ষীপুর জেলা নিয়ে গঠিত কর অঞ্চল কুমিল্লার আয়োজনে সেরা করদাতাদের সম্মাননা ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। আপনার দেয়া আয়কর দেশকে করবে স্বনির্ভর এই স্লোগান নিয়ে বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা নগরীর গ্র্যান্ড দেশপ্রিয় কনভেনশন সেন্টারে ওই অনুষ্ঠানের মোট ৪৯জন সেরা করদাতাকে সম্মাননা প্রদান  করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (গ্রেড-১) করনীতি ড. সামস উদ্দিন আহমেদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার কাজী তৌহিদা আখতার। সভাপতিত্ব করেন কর অঞ্চল কুমিল্লার কমিশনার মোঃ গোলাম কবীর। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কর অঞ্চল কুমিল্লার পরিদর্শী যুগ্ম কর কমিশনার মোঃ আবদুল মালেক, মূল প্রবন্ধ উপস্থাপন করেন পরিদর্শী অতিরিক্ত কর কমিশনার পরিদর্শী রেঞ্জ-১ মিজ শামিনা ইসলাম। আরো বক্তব্য রাখেন কুমিল্লা ট্যাক্সেস বার এসোসিয়েশনের সেক্রেটারি ইরফানুল হাসান, নোয়াখালী ট্যাক্সেস বার এসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন চৌধুরী প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপ কর কমিশনার ফারজানা আক্তার মুন্না ও সহকারি কর কমিশনার মাসরুরা শারমিন ওয়ারেছী।

কর অঞ্চল কুমিল্লার সদর দপ্তরের (প্রশাসন) উপ-কর কমিশনার এস এম মেহেদী হাসান জানান চারটি ক্যাটাগরিতে কুমিল্লা সিটি কর্পোরেশন ও ৬টি জেলার মোট ৪৯জন করদাতাকে সেরা করদাতাকে জাতীয়ভাবে সম্মাননা প্রদান করা হয়েছে।
কুমিল্লা সিটি কর্পোরেশনে ২০২২-২০২৩ করবর্ষে দীর্ঘ সময় কর প্রদানকারী হিসেবে বাদল চন্দ্র ভদ্র ও রনজিত রায় চৌধূরী এই দুজনকে সেরা করদাতার সম্মাননা দেওয়া হয়। ২০২২-২০২৩ করবর্ষে সর্বোচ্চ কর প্রদানকারী ৩জন সম্মাননা পাওয়া করদাতা হলেন আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি, মো: আবুল কাশেম পাটোয়ারী, আশিকুর রহমান মাহমুদ। একই করবর্ষে সর্বোচ্চ কর প্রদানকারী মহিলা করদাতার সম্মাননা পেয়েছেন নাছিমা আক্তার চৌধুরী এবং ৪০ বছরের নিচে সর্বোচ্চ কর প্রদানকারী মো: রেজাউল করিম মিঠু।

কুমিল্লার জেলার মধ্যে ২০২২-২০২৩ করবর্ষে দীর্ঘ সময় কর প্রদানকারী হিসেবে কাজী আবদুল বাতেন, আশরাফ উদ্দিন আহমেদ, সর্বোচ্চ কর প্রদানকারী হিসেবে আক্তারুল আলম, মো: কামরুজ্জামান ভূইয়া, মো: আবদুর রহিম সম্মাননা পেয়েছেন। সর্বোচ্চ মহিলা করদাতা মোসা: জেসমিন আক্তার এবং ৪০ বছরের নিচে সর্বোচ্চ কর প্রদানকারী সাইফুর রহমান।

ফেনী জেলা থেকে ২০২২-২০২৩ করবর্ষে দীর্ঘ সময় কর প্রদানকারী হিসেবে পরিমল চন্দ্র মজুমদার, ইফতেখার ইসলাম, সর্বোচ্চ কর প্রদানকারী হিসেবে শুসেন চন্দ্র শীল, আবুল কাসেম, মো: সেলিম উল্ল্যাহ। সর্বোচ্চ মহিলা করদাতা মোসা: আলেয়া আক্তার ঝুমুর এবং ৪০ বছরের নিচে সর্বোচ্চ কর প্রদানকারী মো: আবদুল্লাহ আল মামুনকে সম্মাননা দেয়া হয়।

চাঁদপুর জেলা থেকে ২০২২-২০২৩ করবর্ষে দীর্ঘ সময় কর প্রদানকারী হিসেবে হাজী হারুনুর রশীদ, হাজী শের আলী সওদাগর, সর্বোচ্চ কর প্রদানকারী হিসেবে ফারুক আহমেদ আখন, রুহি দাস বণিক, মো: আলমগীর গাজী, সর্বোচ্চ মহিলা করদাতা চিনু রাণী বণিক এবং ৪০ বছরের নিচে সর্বোচ্চ কর প্রদানকারী শান্ত খাঁনকে সম্মাননা দেয়া হয়।

ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকে ২০২২-২০২৩ করবর্ষে দীর্ঘ সময় কর প্রদানকারী হিসেবেমোহাম্মদ আবদুর রউফ, মো: হেলাল উদ্দিন, সর্বোচ্চ কর প্রদানকারী হিসেবে এ এস এম মহিউদ্দিন মোনেম, মো: খায়রুল হাসান, মো: আলমগীর হোসেন। সর্বোচ্চ মহিলা করদাতা ডা: আসমা খানম এবং ৪০ বছরের নিচে সর্বোচ্চ কর প্রদানকারী মো: গুলজার মিয়া কে সম্মাননা দেয়া হয়। তাছাড়া নোয়াখালী ও লক্ষীপুর জেলার আরো ১৪জনকে সেরা করদাতার সম্মাননা দেওয়া হয়।
 

 

সর্বাধিক পঠিত