• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি ও মুহম্মদ শফিকুর রহমান একই প্রতিদ্বন্দ্বীর মুখোমুখি

প্রকাশ:  ২১ ডিসেম্বর ২০২৩, ১৩:৪৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর-৩ (চাঁদপুর সদর ও হাইমচর) আসনের আওয়ামী লীগ প্রার্থী, তিনবারের এমপি সাবেক পররাষ্ট্রমন্ত্রী, বর্তমান শিক্ষামন্ত্রী, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ দীপু মনি এবং চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে জাতীয় প্রেসক্লাবের দুইবারের সাবেক সভাপতি, প্রখ্যাত সাংবাদিক, ৪ বার আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া বর্তমান সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান দ্বাদশ সংসদ নির্বাচনে একই প্রতিদ্বন্দ্বীর মুখোমুখি। তিনি হলেন বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সাবেক এমপি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া। উভয় আসনেই তিনি ঈগল প্রতীক পেয়েছেন। ইতিমধ্যে তিনি দুটি আসনেই আনুষ্ঠানিক প্রচারণায় নেমেছেন।
দুটি আসনে প্রার্থী হওয়ার কারণ ব্যাখ্যা করতে গিয়ে মঙ্গলবার রাতে ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া বলেন, উপরে আল্লাহ, নিচে রয়েছেন জনগণ, মানে ভোটাররা। আমরা ভোটারদের আদালতে হাজির হয়েছি। আমরা দীর্ঘদিন যে কাজ করেছি, তা বিবেচনা করে জনগণই সিদ্ধান্ত দিবে কিভাবে ও কাকে তারা নির্বাচিত করবে। আমার দৃঢ় বিশ্বাস, জনগণের আদালতের এ রায় আমার পক্ষেই যাবে।
তিনি আরও বলেন, দুটি আসন এখানে কোনো বিষয় না। আমি ১১ বছর চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলাম। এই একই আসনে আমার ব্যবসা বাণিজ্য ও স্কুল জীবন। জেলা আওয়ামী লীগের সভাপতি থাকার কারণে প্রতিটি নেতা-কর্মীর সাথে সুসম্পর্ক রয়েছে। তাছাড়া ইতিপূর্বে আমি চাঁদপুর-৩ আসনে আওয়ামী লীগ প্রার্থী হয়েও একবার নির্বাচন করেছি। সুতরাং এ আসনে উপরওয়ালা সহায় থাকলে জনগণের আদালতের রায় ইনশাল্লাহ আমার পক্ষে আসবে।
তিনি বলেন, ফরিদগঞ্জ আমার পৈত্রিক নিবাস। সেখানে আমার সহপাঠী, মুরুব্বি ও বন্ধুরা রয়েছে। সেখানে আমার শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠান রয়েছে। সেই আসনে একবার এমপি হয়েছি। কী কাজ করেছি, জনগণ আমার সময়ের পাঁচ বছর ও পূর্বের পাঁচ বছরের কাজের বিচার বিশ্লেষণ করে তাদের যে রায় প্রদান করবেন আমি মনে করি তা আমরা পক্ষে আসবে। তাছাড়া আমাদের দলের সভাপতি ও প্রধানমন্ত্রী আমাদের স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রার্থী হওয়ার সুযোগ দিয়েছেন। ফলে উভয় আসনেই আমি আমার ভিত দেখানোর একটি সুযোগ পাচ্ছি।
এদিকে নেতা-কর্মীদের ধারণা, দুটি আসনেই দলীয় কোন্দল রয়েছে। এই কোন্দলের কারণে জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সাবেক এমপি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া ফসল ঘরে তুললেও অবাক হওয়ার কিছু থাকবে না। চাঁদপুর-৪ আসনে দলের মূলস্রোত তার পক্ষে রয়েছে। তবে সবকিছুরই অবসান হবে আগামী ৭ জানুয়ারির নির্বাচনের মধ্য দিয়ে।

সর্বাধিক পঠিত