• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার কার্যকরী কমিটির পরিচিতি সভা ও কটি বিতরণ

একটি ছবি হাজার ঘটনার কথা বলে : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

প্রকাশ:  ১৯ ডিসেম্বর ২০২৩, ১০:০৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, আগে সব সাংবাদিক এক ব্যানারে থাকতো। এখন এতো বিশেষায়িত হয়েছে, সবার নিজস্ব সংগঠন আছে। আর এসব সংগঠনের মধ্যে ফটোজার্নালিস্ট খুবই গুরুত্বপূর্ণ একটি সংগঠন। কারণ এক একটি ছবি আমাদের ইতিহাসের পাক বদলের এক একটি ঘটনা। একটি ছবি হাজার ঘটনার কথা বলে।
রোববার (১৭ ডিসেম্বর) রাতে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার কার্যকরী কমিটি ২০২৩-২৪-এর নবগঠিত কমিটির পরিচিতি সভা ও কটি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, আগে যুদ্ধের মধ্যে বিভিন্ন সেবা সংস্থার লোকজন রক্ষা পেতেন। এখন তা হচ্ছে না। সাংবাদিকতা ক্রমাগত একটি ঝুঁকিপূর্ণ পেশায় পরিণত হয়েছে। ফিলিস্তিনে গাজার হামলা তার স্পষ্ট প্রমাণ। সেখানে সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে এবং চিত্রগুলো গণমাধ্যমে আসছে। আমরা কখনোই গণহত্যাকে সমর্থন করি না। আমরা চাই ফিলিস্তিনে গাজার এই হামলা বন্ধ হোক।
মন্ত্রী বলেন, আমি নিজে সংবাদপত্র জগতের মানুষের একজন কন্যা হিসেবে আমি এই পরিবারের একজন। কাজেই আপনারা যেমন আমাকে ভালোবাসেন আমিও আপনাদের ভালোবাসি। তারপরও কেনো জানি মাঝে মাঝে একটু ব্যত্যয় ঘটে। কেউ কেউ হয়তো কারো চাপে লিখেন। কিন্তু আমার পক্ষ থেকে আপনাদের প্রতি ভালোবাসার কোনো কমতি ছিলো না। কারণ আমি মনে করি, প্রতিহিংসা ভালো কিছু নয়। আপনাদের সাথে আমার সম্পর্ক আছে ও থাকবে।
ডাঃ দীপু মনি বলেন, আমরা সকলে মিলে চাঁদপুরের জন্যে কাজ করতে চাই, চাঁদপুরকে এগিয়ে নিতে চাই। এখানে অনেক কাজ হয়েছে। আরো অনেক কাজ বাকি আছে। আমরা অনেক কিছু পেয়েছি। দেশ ও বিশ^কেও আমাদেরও দিতে হবে। চাঁদপুর এমন একটি জেলা, যেখান থেকে দেশ ও বিশ^কে অনেক কিছু দিতে পারে। সবশেষে তিনি সাংবাদিক ও পরিবারের সদস্যদের মধ্যে যারা অসুস্থ আছেন তাদের সকলের সুস্থতা কামনা করেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ ও সাধারণ সম্পাদক আল-ইমরান শোভন।
সংগঠনের জেলা শাখার সভাপতি এমএ লতিফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাওন পাটওয়ারীর সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সভাপতি একে আজাদ ও প্রতিষ্ঠাতা সদস্য গোলাম মোস্তফা।
চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, শরীফ চৌধুরী, গিয়াসউদ্দিন মিলন, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, রিয়াদ ফেরদৌস, ফটোজার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলার প্রতিষ্ঠাতা সভাপতি আলম পলাশ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক অ্যাডঃ রঞ্জিত রায় চৌধুরী, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাডঃ হুমায়ন কবির সুমনসহ সুধীজন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথিসহ অন্য অতিথিরা নবগঠিত কমিটির সকল সদস্যকে ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করে নেন। এছাড়া তিনি সংগঠনের সকল সদস্যের মাঝে সংগঠনের লোগো সম্বলিত প্রেস লেখা নতুন কটি তুলে দেন।

সর্বাধিক পঠিত