• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চরাঞ্চলে কৃষক সমিতির মাঝে ট্রাক্টর ও পাওয়ার টিলার বিতরণ

প্রকাশ:  ১৪ ডিসেম্বর ২০২৩, ১০:৪২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর সদর উপজেলাধীন বিভিন্ন ইউনিয়নের চরাঞ্চলে চাষাবাদের জন্যে কৃষক সমিতির মাঝে ট্রাক্টর ও পাওয়ার টিলার বিতরণ করা হয়েছে। ১৩ ডিসেম্বর বুধবার দুপুরে সদর উপজেলা পরিষদ চত্বরে ইব্রাহিমপুর, হানারচর ও রাজরাজেশ্বর ইউনিয়ন চর এলাকার ৩টি কৃষক সমিতির নেতাদের মধ্যে ১টি ট্রাক্টর ও ৭টি পাওয়ার টিলার বিতরণ করা হয়। জাপান ইন্টারন্যাশনাল বাংলাদেশ কো-অপারেশন এজেন্সি (জাইকা)-এর অর্থায়নে ও স্থানীয় সরকার বিভাগের উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (টএউচ)-এর সহযোগিতায় আধুনিক যন্ত্রপাতি ব্যবহারের মাধ্যমে চরাঞ্চলের কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এই কৃষি যন্ত্রগুলো দেয়া হয়।
এ উপলক্ষে চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম নাজিম দেওয়ান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী ও আবিদা সুলতানা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত জামিল সৈকতের সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার ইফতেখার নাঈমের পরিচালনায় আরো উপস্থিত ছিলেন স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের উপজেলা প্রকৌশলী স্নেহাল রায়, উপজেলা কৃষি অফিসার তপন রায়, ইব্রাহিমপুর ইউপি চেয়ারম্যান কাসেম খান, আব্দুস ছাত্তার রাঢ়ি, ইব্রাহিমপুর ইউনিয়ন কৃষক সমিতির ইমান হাওলাদারসহ কৃষি বিভাগের অন্যরা এবং কৃষক সমিতির কৃষকগণ।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম নাজিম দেওয়ান বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার চাওয়া অনুযায়ী আমাদের কৃষি উৎপাদন আরো বাড়াতে হবে। আমাদের এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে। যতো অনাবাদি জমি আছে, সব আবাদ করতে হবে। সেই লক্ষ্যে এ বিষয়ে বেশ গুরুত্ব দিয়ে চাঁদপুর সদর উপজেলা পরিষদও কাজ করছে। মেঘনা নদীর পশ্চিম চরাঞ্চলে প্রচুর জমি। এসব জমিতে ট্রাক্টর ও পাওয়ার টিলার দিয়ে অনায়াসে কৃষকরা তাদের জমিতে আবাদ করতে পারবে। সরকার তাদের সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছে। এই যন্ত্রপাতিগুলোর সঠিক ব্যবহার তিনি আশা করেন।

সর্বাধিক পঠিত