• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ঘন কুয়াশায় মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষে আহত ৫

প্রকাশ:  ১২ ডিসেম্বর ২০২৩, ১০:৪০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার মোহনপুর এলাকায় মেঘনা নদীতে দুটি যাত্রীবাহী লঞ্চের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ১২ ডিসেম্বর সোমবার রাত সাড়ে তিনটার দিকে ঢাকা-চাঁদপুর রুটে চলাচলকারী রফরফ-৭–এর সঙ্গে ঢাকা-পটুয়াখালী রুটে চলাচলকারী এআর খান লঞ্চের সঙ্গে এই সংঘর্ষের ঘটনা ঘটে। নদীতে ঘন কুয়াশার কারণে এই দুই লঞ্চের সংঘর্ষে দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন লঞ্চের যাত্রীরা। এতে অন্তত পাঁচজন যাত্রী আহত হয়েছেন। রফরফ-৭ লঞ্চের পেছনের অংশে অনেকটা ক্ষতিগ্রস্ত হয়েছে।

লঞ্চের এক যাত্রীরা জানান, গতকাল রাত ১২টার দিকে সদরঘাট থেকে রফরফ-৭ লঞ্চ চাঁদপুরের উদ্দেশে ছেড়ে আসে। ঘন কুয়াশার কারণে লঞ্চ কিছুটা ধীর গতিতে চলছিলো। রাত সাড়ে তিনটার দিকে লঞ্চটি মতলব উত্তরে মোহনপুর এলাকায় পৌছলে এ সময় পটুয়াখালীগামী এ আর খান নামের একটি লঞ্চ রফরফকে পেছন থেকে সজোরে ধাক্কা দেয়। এতে রফরফ লঞ্চের পেছনে দ্বিতীয় তলার একাংশ দুমড়ে-মুচড়ে যায়। পরে ভোর চারটায় এমভি রফরফ লঞ্চটি চাঁদপুরে পৌঁছায়।

আহত লঞ্চযাত্রী মোঃ মাসুম (৩৫) বলেন, যে দুর্ঘটনা ঘটেছে, এতে অল্পের জন্য রফরফ ডুবে যাওয়া থেকে রক্ষা পেয়েছে। অপর যাত্রী নেছার আহমেদ বলেন, দুটি লঞ্চই তিনতলাবিশিষ্ট এবং প্রায় আড়াইশ ফুট লম্বা এবং আকৃতিতে  বড় হওয়ার কারণে রক্ষা পেয়েছে। তবে ছোট লঞ্চ হলে বড় ক্ষয়ক্ষতি হতে পারত।

রফরফ লঞ্চে স্ত্রী-সন্তান নিয়ে ঢাকা থেকে ফরিদগঞ্জে বাড়ি ফিরছিলেন ফারুক হোসেন। তিনি বলেন, এআর খান নামের একটি লঞ্চ রফরফ লঞ্চটিকে পেছন থেকে সজোরে ধাক্কা দেয়। এতে রফরফের সিটে থাকা পাঁচজন যাত্রী প্রায় দুই থেকে তিন হাত দূরে গিয়ে ছিটকে পড়েন। তারা মাথায় ও হাতে আঘাতপ্রাপ্ত হন।

লঞ্চের স্টাফ মোঃ রুবেল বলেন, ঘন কুয়াশা থাকলেও তাঁরা রাডার ব্যবহার করে গন্তব্যে যাচ্ছিলেন। কিন্তু এআর খান লঞ্চটি রাডার ব্যবহার না করায় এই ঘটনা ঘটে বলে অভিযোগ করেন তিনি।