• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

আমন ধান-চাল সংগ্রহের উদ্বোধন করলেন জেলা প্রশাসক

প্রকাশ:  ১১ ডিসেম্বর ২০২৩, ১২:৫৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর জেলায় ২০২৩-২৪ মৌসুমে অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। ১০ ডিসেম্বর রোববার বিকেলে চাঁদপুর খাদ্যগুদাম চত্বরে ফিতা কেটে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক  কামরুল হাসান। তিনি তাঁর বক্তব্যে বলেন, কৃষক যেন তাদের উৎপাদিত ধানের ন্যায্যমূল্য পায় সেজন্যে সরকারিভাবে ধান ও চালের মূল্য নির্ধারণ করে দেয়া হয়েছে। শতভাগ নির্দেশ মেনে ধান ও চাল কিনতে হবে। যারা এসব নির্দেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
 জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ শাহ্ জামালের সভাপতিত্বে অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. শাফায়েত আহম্মদ সিদ্দিকী, খাদ্য গুদামের ম্যানেজার রবীন্দ্রলাল চাকমা, রাইস মিলস্ মালিক সমিতির সদস্য ফয়সাল আহমেদ চৌধুরী ও কৃষক প্রতিনিধি পৌর কাউন্সিলর মোঃ আলমগীর হোসেন।
এ সময় চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত জামিল সৈকত, সিএসডি ইনচার্জ কমল কৃষ্ণ মাতাব্বরসহ ব্যবসায়ী ও কৃষকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ের উচ্চমান সহকারী হাফেজ আহম্মদ।
জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ শাহ্ জামাল জানান, এ বছর জেলা সদর, হাইমচর, ফরিদগঞ্জ, মতলব দক্ষিণ, মতলব উত্তর, শাহরাস্তি ও কচুয়া উপজেলার কৃষক ও মিলারদের কাছ থেকে ৩০ টাকা কেজি দরে আমন ধান ও ৪৪ টাকা কেজি দরে চাল কিনছে সরকার।
এবার সিদ্ধ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা ১৭১৮ মেট্রিক টন, আতপ চাল ৭৮০ মেট্রিক টন ও ধান ৮৩৪ মেট্রিক টন। সংগ্রহের মেয়াদ হচ্ছে-২৩ নভেম্বর থেকে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। জেলার ১৮টি অটো রাইস মিল চুক্তি অনুযায়ী চাল সরবরাহ করবে।