• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০
  • ||
  • আর্কাইভ

কাবাডি খেলোয়াড়দের নিয়মিত চর্চা অব্যাহত রাখতে হবে : জেলা প্রশাসক কামরুল হাসান

প্রকাশ:  ১০ ডিসেম্বর ২০২৩, ১০:৩৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর স্টেডিয়ামে শুরু হয়েছে মহান বিজয় দিবস আন্তঃউপজেলা কাবাডি (বালক/বালিকা) টুর্নামেন্ট। জেলা পুলিশের আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার সার্বিক তত্ত্বাবধানে টুর্নামেন্টে অংশ নিয়েছে জেলার ৮ উপজেলার দলগুলো। উদ্বোধনী দিনে বালক ও বালিকা দলের মধ্যে ৪টি খেলা অনুষ্ঠিত হয়েছে।
৯ ডিসেম্বর শনিবার সকালে টুর্নামেন্ট উদ্বোধন করেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক কামরুল হাসান। সভাপতিত্ব করেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু। টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতায় রয়েছেন প্রবাহ অফসেট প্রেসের স¦ত্বাধিকারী ও জেলা ক্রীড়া সংস্থার কাবাডি উপ-কমিটির সেক্রেটারী আলহাজ¦ ওমর পাটওয়ারী।
উদ্বোধনকালে জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি কামরুল হাসান তাঁর বক্তব্যে বলেন, বিজয়ের মাসের শুরুতেই স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। বিজয়ের মাসে জাতীয় ৪ নেতাসহ শ্রদ্ধা জানাচ্ছি সকল শহীদ ও মুক্তিযোদ্ধার প্রতি। বিজয় দিবস উপলক্ষে এ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। কাবাডি আমাদের দেশের একটি ঐতিহ্যবাহী খেলা। কাবাডি খেলোয়াড়দের ভালো খেলতে হলে নিয়মিত চর্চা অব্যাহত রাখতে হবে। শারীরিক শক্তি যতো ভালো হবে, খেলাধুলায় ততোবেশি নৈপুণ্য দেখানো যাবে।
তিনি তার বক্তব্যে আরো বলেন, এ খেলার জন্যে খেলোয়াড়দেরকে সবসময়ই ফিটনেস ধরে রাখতে হবে। খারাপ অভ্যাস যেনো না গড়ে উঠে সেদিকে খেয়াল রাখতে হবে। এখান থেকে ভালো করলেই খেলোয়াড়রা পরবর্তীতে খেলার সুযোগ পাবে। সুন্দর ক্যারিয়ার গড়ে তুলতে হলে পড়াশোনার পাশাপাশি খেলাধুলাও চালিয়ে যেতে হবে।
উদ্বোধনী দিনের সকালের প্রথম ম্যাচে বালিকা দলের খেলায় মতলব উত্তর উপজেলা দলের সাথে হাজীগঞ্জ উপজেলা দল ২৫-৫ পয়েন্টে এবং দ্বিতীয় ম্যাচে মতলব দক্ষিণ উপজেলা দলের সাথে চাঁদপুর সদর উপজেলা ক্রীড়া সংস্থা দল ৩৬-১৭ পয়েন্টে জয়লাভ করে। অপরদিকে দিনের ৩য় ম্যাচে দুপুরে বালক দলের খেলায় মতলব উত্তর উপজেলা দলের সাথে হাজীগঞ্জ উপজেলা দল ৬৯-১১ পয়েন্টে এবং বিকেলে দিনের ৪র্থ ম্যাচে মতলব দক্ষিণ উপজেলা দলের সাথে চাঁদপুর সদর উপজেলা দল ৪৩-১০ পয়েন্টে জয়লাভ করে।  
এবারের টুর্নামেন্টে অংশ নেয়া দলগুলো হলো : চাঁদপুর সদর, মতলব দক্ষিণ, হাইমচর, মতলব উত্তর, হাজীগঞ্জ, শাহরাস্তি, কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার বালক ও বালিকা দল।
উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) সুদীপ্ত রায়, জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী কমিটির সদস্য শাহির পাটওয়ারী, সাবেক ফুটবলার ও জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী কমিটির সদস্য মনোয়ার হোসেন চৌধুরী, চাঁদপুর সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তপন চন্দ, মতলব দক্ষিণ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম আলেক, মতলব উত্তর উপজেলা ক্রীড়া সংস্থার আজাদসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত