• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২১ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে ছয় জন নারী পেলো শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা

প্রকাশ:  ১০ ডিসেম্বর ২০২৩, ১০:১৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

‘আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ’ এবং ‘বেগম রোকেয়া দিবস’ ২০২৩ উদ্যাপন উপলক্ষ্যে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ৯ ডিসেম্বর শনিবার বেলা ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘নারীর জন্য বিনিয়োগ, সহিংসতা প্রতিরোধ’ প্রতিপাদ্যে দিবসের আলোচনা সভায় সভাপ্রধানের বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, বিপিএম, পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, জাতীয় মহিলা সংস্থা চাঁদপুর জেলা শাখার চেয়ারম্যান অধ্যাপিকা মাসুদা নূর খান। স্বাগত বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক নাছিমা আক্তার।
চাঁদপুর জেলা হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেল (ওসিসি)-এর প্রোগ্রাম অফিসার এসএম তানভীর রশিদের অনুষ্ঠান সঞ্চালনায় শ্রেষ্ঠ জয়িতাদের মধ্যে বক্তব্য রাখেন অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী তানিয়া ইশতিয়াক এবং শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ফাতেমা আক্তার। এ সময় জেলা ও উপজেলা পর্যায়ের সংশ্লিষ্ট অংশীজন উপস্থিত ছিলেন।
সভাপ্রধানের বক্তব্যে জেলা প্রশাসক বলেন, রাষ্ট্র, সমাজ ও পরিবার ব্যবস্থায় নারীর সমান অধিকারের জন্যে বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন আমৃত্যু লড়াই করেন। বেগম রোকেয়ার আদর্শ ও উদ্যোগ থেকে অনুপ্রাণিত হয়ে দেশে নারীর উন্নয়ন ও ক্ষমতায়নে প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে কার্যকর অবদান রাখতে পারলেই ২০৪১ সালের উন্নত বাংলাদেশের স্বপ্ন পূরণ সম্ভব।
তিনি বলেন, যারা এখনো আলোর পথে আসতে পারেন নি, তাদেরকে আলোর পথ দেখাতে সবাইকে সহযোগিতা করার আহ্বান জানাচ্ছি।
আলোচনা পর্ব শেষে জয়িতা অন্বেষণে বাংলাদেশ-২০২৩ শীর্ষক কার্যক্রম বাস্তবায়নে চাঁদপুর জেলা কমিটি কর্তৃক নির্বাচিত ৬ জন শ্রেষ্ঠ জয়িতাকে ক্রেস্ট ও সম্মাননা তুলে দেয়া হয়। তারা হলেন অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী তানিয়া ইশতিয়াক, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী ফাতেমা আক্তার (হাজীগঞ্জ), সফল জননী রাজিয়া বেগম (হাজীগঞ্জ), নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা কানিজ ফাতেমা (ফরিদগঞ্জ), সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখা নাজমা আলম (চাঁদপুর সদর) ও অর্থনৈতিকভাবে উপজেলা পর্যায়ে সাফল্য অর্জনকারী জেসমিন আক্তার।
উক্ত অনুষ্ঠান আয়োজন করে জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থা, চাঁদপুর।

সর্বাধিক পঠিত