• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

দিপু চৌধুরীর জানাজায় জনসমুদ্র

প্রকাশ:  ০৪ ডিসেম্বর ২০২৩, ১৩:২৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের পুত্র, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপুর  নামাজে জানাজায় হাজার হাজার মুসল্লি অংশ নেয়। মতলব উত্তর উপজেলার দশানী-মোহনপুর স্কুল মাঠ জনসমুদ্রে পরিণত হয়েছে। রোববার (৩ ডিসেম্বর) বাদ জোহর মোহনপুর ময়দানে আওয়ামী লীগসহ সর্বস্তরের জনতার অংশগ্রহণে জানাজা নামাজ সম্পন্ন হয়। দ্বিতীয় জানাজা বাদ আসর মতলব দক্ষিণ নিউ হোস্টেল মাঠে অনুষ্ঠিত হয়। আগামীকাল ৪ ডিসেম্বর সোমবার ঢাকা বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তৃতীয় জানাজা ও গুলশান আজাদ মসজিদে চতুর্থ জানাজা অনুষ্ঠিত হবে। পরে বনানী কবরস্থানে দাফন করা হবে।
জানাজায় অংশ নেয়ার জন্যে সকাল থেকেই মোহনপুরে জনসমাগম বাড়তে থাকে। বেলা ১২টা নাগাদ কানায় কানায় পূর্ণ হয়ে যায় দশানী-মোহনপুর স্কুল মাঠ।
জানাজার পূর্বে জেলা উপজেলার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। জানাজার পূর্বে মরহুম সাজেদুল হোসেন চৌধুরী দিপুর বাবা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম ছেলের ও পরিবারের জন্যে দোয়া কমনা করেন। এ সময় তিনি আবেগজড়িত কণ্ঠে বলেন, পিতার কাঁধে সন্তানের লাশ যে কত ভারি তা একমাত্র সন্তানহারা বাবাই বুঝে। আজ হাজার হাজার জনতার উপস্থিতি দেখে মনে হচ্ছে আপনারা আমার ছেলেকে কতটুকু ভালোবাসেন। আপনাদের ভালোবাসার ঋণ কোনোদিন শোধ করতে পারবো না। তারপরও আমার ছেলে যদি কারো সাথে কোনো অন্যায় করে থাকে তাহলে ক্ষমা করে দিবেন, আল্লাহ যেনো তাকে জান্নাতবাসী করে।
জানাজায় উল্লেখযোগ্যদের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ ওচমান গনি পাটোয়ারী, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক সংস্থাপন প্রতিমন্ত্রী মরহুম নূরুল হুদার বড় ছেলে তানভীর হুদা, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডঃ রুহুল আমিন, সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, শহীদ উল্লাহ মাস্টার, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বিএইচ কবির আহাম্মদ, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া, মরহুমের ছোট ভাই রাশেদুল হোসেন রনি চৌধুরী, মরহুমের বড় ছেলে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ব্যারিস্টার আশফাক চৌধুরী মাহি ও তার ছোট ভাই রাহি চৌধুরী।
উল্লেখ্য, সাজেদুল হোসেন চৌধুরী দিপু হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকা ইউনাইটেড হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (২ ডিসেম্বর) সন্ধ্যা ৫টা ২৭ মিনিটে মৃত্যুবরণ করেন। গত মঙ্গলবার (২৮ নভেম্বর) হৃদরোগে আক্রান্ত হয়ে ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

সর্বাধিক পঠিত