• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বড়স্টেশন মোলহেড আকর্ষনীয় করার উদ্যোগ গ্রহণ

প্রকাশ:  ২৯ নভেম্বর ২০২৩, ১০:৫৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর রেলওয়ের বড়স্টেশন মোলহেড এলাকাটিকে দৃষ্টিনন্দন করার প্রাথমিক কাজ শুরু হয়ে গেছে। মাঠে বসানো অস্থায়ী দোকানপাট সরিয়ে নেয়া হচ্ছে। ভেকু দিয়ে বেদখল জায়গা ও টংঘর উচ্ছেদসহ রাস্তা প্রশস্তকরণের কাজে হাত দিয়েছে চাঁদপুর পৌর কর্তৃপক্ষ।
অপরদিকে, ছোট আকারে বঙ্গবন্ধু রিভারভিউ পয়েন্টে প্রস্তাবিত ওয়াকওয়ের স্থান পরিদর্শন করেছেন রেলওয়ে পূর্বাঞ্চল কুমিল্লার সহকারী নির্বাহী প্রকৌশলী মোরসালিন রহমানসহ সংশ্লিষ্ট বিভাগের সহকারী ও উপ-সহকারী প্রকৌশলীগণ এবং কাজের ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি। উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ফরিদা ইলিয়াছ।
রেলওয়ে পূর্বাঞ্চলের কুমিল্লার সহকারী নির্বাহী প্রকৌশলী মোরসালিন রহমান জানান, চাঁদপুর মোলহেডের জায়গাটি যেহেতু রেলওয়ে বিভাগের, তাই রেলবিভাগ এটিকে পর্যটন কেন্দ্র করার জন্যে উদ্যোগ নিয়েছে। সেখানকার একটি নকশাও চূড়ান্ত করেছে। শহর রক্ষা বাঁধবেষ্টিত বঙ্গবন্ধু রিভারভিউ পয়েন্টের এই জায়গায় অচিরেই দৃষ্টিনন্দন ওয়াকওয়ে করা হবে।
তিনি বলেন, ইতিমধ্যে টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে ঠিকাদার নিযুক্ত হয়েছে। আগামী ৮-১০ দিনের মধ্যে এই কাজ শুরু হবে।
চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ফরিদা ইলিয়াছ জানান, চাঁদপুর শহরকে নান্দনিক শহরে পরিণত করতে পৌর মেয়র পরিকল্পিত উন্নয়ন কাজ করছে। বড় স্টেশন পর্যটন কেন্দ্রের এই জায়গার সৌন্দর্য বাড়াতে চারদিকের রাস্তা প্রশস্ত ও পাকা করা হচ্ছে। মাছঘাট থেকে পার্ক গেইটসহ আশেপাশে অন্যরকম রাস্তা হচ্ছে।
তিনি আরো বলেন, বড়স্টেশনের সাবেক রিকশাস্ট্যান্ডে হবে অটোবাইক, রিকশাসহ অন্যান্য গাড়ি পার্কিংয়ের স্থান। রেলওয়ের সাথে সমন্বয় করে আমরা রাস্তা বড় করার উদ্যোগ নিয়েছি।